১৮ ফেব্রুয়ারি ২০২০

সংক্ষিপ্ত সংবাদ

-

ভুরুঙ্গামারীতে মুক্তিযোদ্ধা ও গুণীজনদের সংবর্ধনা
দেশপ্রেম, মানবতা ও শুদ্ধাচারের চেতনায় উদ্বুদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বীর মুক্তিযোদ্ধা ও গুণীজনদের সংবর্ধনা প্রদান এবং শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে মেধাবীদের পুরস্কৃত করেছে ‘স্বপ্নের বাংলাদেশ’ নামক একটি স্বেচ্ছাসেবী ও জনসচেতনতামূলক সংগঠন। গত শনিবার উপজেলার পাগলাহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই সংবর্ধনা ও পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য আছলাম হোসেন সওদাগর। অনুষ্ঠানের শুরুতে স্বপ্নের বাংলাদেশ কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র্যালি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। ভুরুঙ্গামারী (কুড়িগ্রাম) সংবাদদাতা।
জয়পুরহাটে বিজ্ঞান ও শিল্প-প্রযুক্তি মেলা
জয়পুরহাটের খনজনপুরে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ আয়োজিত তিন দিনব্যাপী বিজ্ঞান ও শিল্প-প্রযুক্তি মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার ইনস্টিটিউট চত্বরে মেলার সমাপনী অনুষ্ঠানে বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ পরিচালক (ভারপ্রাপ্ত) ড. মোহাম্মদ নাজিম জামানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম। মেলায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হয় আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল অ্যান্ড কলেজ বগুড়া। মেলার শ্রেষ্ঠ ও বিজয়ী প্রকল্প হলো বাকপ্রতিবন্ধী সহায়ক রোবট, অ্যাডভ্যান্স অ্যাগ্রিকালচার, স্বয়ংক্রিয় টেবিল ফ্যান, বায়ু দূষণ বিশোধক, ট্রেন দুর্ঘটনা প্রতিরোধ ব্যবস্থা। জয়পুরহাট সংবাদদাতা।
রুয়েট নতুন ডায়ানামিক ওয়েবুসাইট উদ্বোধন
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) নতুন ডায়ানামিক ওয়েব সাইটের উদ্বোধন করা হয়েছে। গত শনিবার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রফিকুল ইসলাম শেখ প্রধান অতিথি হিসেবে ওয়েব সাইটের উদ্বোধন করেন। এ সময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. মোশাররফ হোসেন, পুরকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. এন এইচ এম কামরুজ্জামান সরকার, পরিচালক ছাত্রকল্যাণ প্রফেসর ড. রবিউল আওয়াল, রুয়েট কম্পিউটার সেন্টারের প্রশাসক ড. আলী হোসেন প্রমুখ। রাজশাহী ব্যুরো।
সোনারগাঁওয়ে ৪৩টি উন্নয়নকাজ উদ্বোধন
নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের সনমান্দি ইউনিয়নের ৪৩টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধন করা হয়েছে। গত শনিবার সনমান্দি ইউনিয়নের সোনার বাংলা উচ্চবিদ্যালয় মাঠে এক জনসভার মাধ্যমে এ কাজের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি, জাতীয় মহিলাসংস্থা সোনারগাঁও উপজেলা শাখার চেয়ারম্যান ডালিয়া লিয়াকত প্রমুখ। সোনারগাঁও (নারায়ণগঞ্জ) সংবাদদাতা।
পাইকগাছায় ভ্রাম্যমাণ আদালতের ৬০ হাজার টাকা জরিমানা
খুলনার পাইকগাছায় দু’দিনে ভ্রাম্যমাণ আদালত প্রাকৃতিক উপায়ে আহরিত পারশে পোনা ভর্তি ১২টি ট্রলার জব্দ করে। শনিবার জব্দকৃত পারশের পোনার মালিককে পাঁচ হাজার করে ১০ জনকে ৫০ হাজার এবং গত শুক্রবার দু’জনকে পাঁচ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়। জব্দকৃত পোনা শিবসা নদীতে অবমুক্ত করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জুলিয়া সুকায়না। এ সময় উপস্থিত ছিলেন ওসি ইমদাদুল হক শেখ, মৎস্য কর্মকর্তা মোহাম্মদ শহিদুল্লাহ, লস্কর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কে এম আরিফুজ্জামান। পাইকগাছা (খুলনা) সংবাদদাতা।
মোরেলগঞ্জে ৩ মণ জাটকাসহ ফিশিং ট্রলার জব্দ
বাগেরহাটের মোরেলগঞ্জে আহরণ নিষিদ্ধ তিন মণ জাটকা ইলিশসহ এমভি মায়ের দোয়া নামের একটি ফিশিং ট্রলার আটক করেছে কোস্ট গার্ড। জাটকা আহরণের অপরাধে ট্রলারের মাঝি রমজান আলী ও আড়তদার বাগেরহাটের ইসরাফিল সরদারকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গত শনিবার ভ্রাম্যমাণ আদালতের বিচারক মোরেলগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রঞ্জন চন্দ্র দে এ জরিমানার আদেশ দেন। এ সময় উপজেলা মৎস্য কর্মকর্তা প্রণব কুমার বিশ্বাস উপস্থিত ছিলেন। বাগেরহাট সংবাদদাতা।
তাহিরপুরে হাওরের বাঁধের কাজ পরিদর্শন
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় হাওরের বাঁধের কাজ পরিদর্শন করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক। গত শনিবার উপজেলার শনির হাওর এবং আঙ্গরআলী হাওরে পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন ফসল রক্ষাবাঁধের কাজ পরিদর্শন করেন জেলা প্রশাসক সুনামগঞ্জের রুটিন দায়িত্বরত অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শরীফুল ইসলাম। এ সময় জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার রাহুল চন্দ, এস এম রেজাউল করিম, জহিরুল আলম ও সম্রাট হোসেন, বালিজুরী ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান বাবুল মিয়া উপস্থিত ছিলেন। তাহিরপুর (সুনামগঞ্জ) সংবাদদদাতা।
দোহারে ইয়াবাসহ ২ মাদক কারবারি আটক
ঢাকার দোহার উপজেলার মোকছেদপুর এলাকা থেকে ইয়াবাসহ আতিয়ার রহমান ও ফরহাদ হোসেন নামে দুই মাদক কারবারিকে আটক করেছে র্যাব ১১ এর একটি দল। আটক আতিয়ার রহমান উপজেলার নারিশা সাতভিটা এলাকার মৃত রশিদ খানের ও ফরহাদ হোসেন মোকছেদপুর এলাকার হিরণ ঢালীর ছেলে। র্যাব জানায়, গত শনিবার গোপন সংবাদের ভিত্তিতে র্যাব ১১ দোহার উপজেলার মোকছেদপুর পদ্মার পাড়ে বালুর মাঠসংলগ্ন ক্লাবের পেছন থেকে ৭০ পিচ ইয়াবাসহ দুই মাদক কারবারিকে আটক করে। দোহার (ঢাকা) সংবাদদাতা।

 


আরো সংবাদ