২২ আগস্ট ২০১৯

পাথরঘাটায় বেসরকারি গোডাউনে কয়েকশ’ বস্তা সরকারি চাল

পাথরঘাটায় বেসরকারি গোডাউনে কয়েকশ’ বস্তা সরকারি চাল, নিরব উপজেলা প্রশাসন - নয়া দিগন্ত

বরগুনার পাথরঘাটায় একটি দোকান ঘরের পিছনে সাড়ে ৫শ’ বস্তা সরকারি চাল দেখে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দিলেও নিরব অবস্থানে থাকেন তিনি। তিনি খাদ্য গুদামের কর্মকর্তার সাথে এ ব্যাপারে কথা বলেতে বলেন।

রোববার সন্ধার পরে স্থানীয় সাংবাদিকরা খবর পেয়ে পৌরশহরের লঞ্চঘাট ব্রিজের পশ্চিম পাশে মোস্তফা বিশ্বাসের দোকানের সামনে ট্রাক ভর্তি চালগুলো দেখতে পেয়ে ওই দোকানের পিছনের গোডাউনে কয়েকশ বস্তা চাল এবং নতুন মোড়কের প্যাকেট দেখতে পান। পরে ওই দোকানের লোকজনের তোপের মুখে পরেন সাংবাদিকরা। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালেও তাকে কোন ব্যবস্থা নিতে দেখা যায়নি। এসময় ওই দোকানের লোকজন সাংবাদিকদের ম্যানেজ করারও চেষ্টা করেন।

খোজ নিয়ে জানাগেছে, লঞ্চঘাট ব্রিজের পশ্চিম পাশে মোস্তফা বিশ্বাসের দোকানে প্রায় সময়ই খাদ্য গুদামের চাল নিয়ে বস্তার চাল খুলে নতুন করে প্যাকেট জাত করে সেগুলো বাজারজাত করা হচ্ছে। প্রায় সময়ই তারা ওই চাল এনে এরকম করে থাকে। এসময় দোকান মালিক মোস্তফা বিশ্বাসের শ্যালক সাংবাদিকদেরকে টাকা দিয়ে ম্যানেজ করারও চেষ্টা করেন।

স্থানীয় নজরুল ইসলাম জানান, এই চালগুলো ডিলারের কাছ থেকে যে কোন ব্যবসায়ী কিনতে পারে, আপনারা খাদ্য গুদামের লোকজনের সাথে কথা বলেন।

স্থানীয়রা নাম প্রকাশ না করার শর্তে জানান, এরকম বিভিন্ন সময় পাথরঘাটা খাদ্য গুদাম থেকে প্রায়ই চাল নিয়ে যায়। আমরা এও দেখি রাতের বেলায়ও চাল নিয়ে যায়। খাদ্য গুদামের কর্মকর্তার সাথে স্থানীয় কিছু লোকর যোগসাজসে এই কাজ করেন বলেও জানান তারা।

দোকান মালিকের পক্ষে তার শ্যালক সিদ্দিক, রিপন খাঁন বলেন, ওই চালগুলো সিপিসি ও কাজের বিনিময়ে খাদ্যর (কাবিখা) চাল। আমরা এই চালগুলো কিনে রেখেছি। আমাদের কাছে ক্রয় করার সকল কাগজপত্র আছে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবির বলেন, এ বিষয়ে খাদ্য গুদামের কর্মকর্তার সাথে বললেই সব পেয়ে যাবেন।

 


আরো সংবাদ