১৫ সেপ্টেম্বর ২০১৯

রিফাতহত্যা : ৩ সেপ্টেম্বর চার্জশিট দাখিলের দিন ধার্য

রিফাত হত্যা : ৩ সেপ্টেম্বর মামলার চার্জশিট দাখিলের দিন ধার্য - ফাইল ছবি

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়া শেষে জেলহাজতে থাকা ১৪ জন অভিযুক্তকে আদালতে হাজির করে পুলিশ। বৃহস্পতিবার মামলার দিন ধার্য থাকায় বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক সিরাজুল ইসলাম গাজীর আদালতে তাদের হাজির করা হয়।পরে আদালতের কার্যক্রম শেষে সব অভিযুক্তকে আবার জেল হাজতে পাঠানো হয়।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মোস্তফা কাদের বলেন, আগামী ৩ সেপ্টেম্বর এ মামলার পরবর্তী দিন ধার্য করা হয়েছে। বৃহস্পতিবার এ মামলার চার্জশিট দাখিল করার কথা থাকলেও পুলিশ আদালতে চার্জশিট দাখিল করেননি। তাই আগামী ৩ সেপ্টেম্বর এ মামলার চার্জশিট দাখিলের দিনও ধার্য করেছে আদালত।

এছাড়াও এ মামলার আসামি আরিয়ান শ্রাবণ, কামরুল ইসলাম সাইমুন এবং মো. সাগরের জামিনের আবেদন করা হলেও মূল নথি এই আদালতে না থাকায় পরবর্তীতে জামিন শুনানি অনুষ্ঠিত হবে।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মজিবুল হক কিসলু বলেন, আজ আদালতে পুলিশ চার্জশিট দাখিল করেনি। পরবর্তী তারিখ বা তার আগেই পুলিশ আদালতে চার্জশিট দাখিল করতে পারে।

রিফাত শরীফ হত্যা মামলার প্রধান অভিযুক্ত নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। এছাড়া এখন পর্যন্ত এ মামলার এজহারভুক্ত সাতজন আসামি এবং হত্যায় জড়িত সন্দেহে আরও আটজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত ১৫ জনের সবাই রিফাত শরীফ হত্যাকান্ডে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এ হত্যা মামলায় এজহারভুক্ত চারজন অভিযুক্ত আসামি এখনো পলাতক রয়েছে।


আরো সংবাদ