১৭ নভেম্বর ২০১৯

বরগুনায় এক লাখ মিটার জাল ধ্বংস

আইন অমান্য করে মাছ শিকারের দায়ে বিষখালী নদী থেকে এক লাখ মিটার জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করেছে বরগুনা মৎস্য বিভাগ। শুক্রবার (১১ অক্টোবর) দুপুর ১টার দিকে বরগুনা সদর উপজেলার ১ নম্বর বদরখালী ইউনিয়নের তেঁতুলবাড়িয়া এলাকায় জাল পুড়িয়ে ধ্বংস করা হয়। এর আগে সকালে জালগুলো জব্দ করা হয়।

এ ব্যাপারে বরগুনা সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মনোয়ার হোসেন জানান, ইলিশ উৎপাদন বাড়ানোর লক্ষ্যে প্রজনন মৌসুমে ২২ দিন (৯-৩০ অক্টোবর) দেশব্যাপী ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, কেনাবেচা ও বাজারজাতকরণে নিষেধাজ্ঞা আরোপ করেছে মৎস্য বিভাগ। নির্দেশনা অনুযায়ী মঙ্গলবার (৮ অক্টোবর) দিনগত রাত ১২টার পর থেকে জেলেরা নদী ও সাগরে ইলিশ মাছ শিকার বন্ধ রেখেছে। কিন্তু কিছু অবৈধ জেলেরা আইন না মেনে নদীতে নেমেছিলো।

খবর পেয়ে জালগুলো জব্দ করতে পারলেও কোনো জেলেকে আটক করা সম্ভব হয়নি। তাছাড়া প্রশাসনের সহায়তা আমাদের সবসময় প্রয়োজন।

বরগুনা জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের (ওসি) হারুন-অর-রশিদ বলেন, সরকারি আইন সবার মানতে হবে। তাই মৎস্য বিভাগের সঙ্গে একত্রিত হয়ে আমরা অবৈধ জেলেদের ব্যাপারে সতর্ক থাকবো।


আরো সংবাদ

অল্পদিনেই গাজীপুরকে সন্ত্রাস ও মাদকমুক্ত ঘোষণা করতে চাই : আইজিপি জমি লিখে না দেয়ায় বৃদ্ধা মাকে পিটিয়ে আহত রোহিঙ্গা সংকট সমাধানে কাজ করছে চীন : রাষ্ট্রদূত বগুড়ায় ৬ রুটে অঘোষিত বাস ধর্মঘট গফরগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মায়ের কোলেই শিশু নিহত পেঁয়াজের দাম নিয়ে সরকার পরিহাস করছে : জামায়াত লক্ষ্মীছড়িতে সেনাবাহিনীর ২৬ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন প্রতিপক্ষকে ২৭ গোলে পরাজিত করায় বরখাস্ত হলেন কোচ পরকীয়ায় বাধা দেয়ায় স্ত্রীকে হত্যা : স্বামীর মৃত্যুদণ্ড সরকার দেশে স্বৈরশাসন চালাচ্ছে : মির্জা ফখরুল বাবরি মসজিদ : রায়ের বিরুদ্ধে রিভিউ আবেদন করবে দুটি সংগঠন

সকল