২০ নভেম্বর ২০১৯

বহুল আলোচিত মাওলানা ইমরান গ্রেফতার

বরিশালের বহুল আলোচিত ও বিতর্কিত ব্যক্তি মাওলানা মো. এমরানুল হককে গ্রেফতার করেছে পুলিশ। রাজধানী ঢাকার নারী ও শিশু চতুর্থ আদালতের একটি মামলায় তাকে শনিবার দুপুরে নগরীর রুপাতলী এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

ওই এলাকার সাগরদী কামিল মাদ্রাসার শিক্ষক প্রভাষক মাওলানা এমরান ঝালকাঠির রাজাপুরের গালুয়া ইউনিয়নের হেমায়েত উদ্দিন হাওলাদারের ছেলে।

পুলিশ ও বিভিন্ন সূত্রে জানা গেছে, শহরের রুপাতলীসহ বিভিন্ন এলাকায় ভূমিদস্যুতা ও মাদক ক্রয়-বিক্রয়েও মাওলানা এমরানের নাম জড়িয়ে আছে। কয়েকবছর আগে তিনি একবার ইয়াবাসহ পুলিশের হাতে গ্রেফতার হলেও জামিনে মুক্ত হয়ে ফের নানা অপরাধে জড়িয়ে পড়েন।

এছাড়া মাদ্রাসায় নিয়োগ দেওয়ার ক্ষেত্রে অর্থ বাণিজ্য এবং সরকারি কাগজপত্র জাল জালিয়াতি করাসহ নানামুখী অপরাধের সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

কাগজপত্র জালিয়াতি করতে গিয়ে মাওলানা এমরান জেলও খেটেছেন। কিন্তু এরপরেও তিনি বদলাননি। বরং প্রতারণার ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন।

সর্বশেষ তিনি বরিশালের শিক্ষাপ্রতিষ্ঠান ‘জমজম নার্সিং ইনস্টিটিউটের’ নির্বাহী পরিচালক সাজ্জাদুল হককে একটি সাজানো মামলায় জেল খাটানোর বিষয়টি প্রকাশ পেলে তাকে নিয়ে চরম বিতর্ক শুরু হয়। অবশ্য সেই মামলায় রুনা নামে এক নারীকে বাদী অর্থাৎ হাতিয়ার হিসেবে ব্যবহার করে তিনি ছিলেন অন্তরালে।

বিষয়টি পরবর্তীতে আদালতে ফাঁস হয়ে যায় এবং মাওলানা এমরান যে নেপথ্যে থেকে কলকাঠি নেড়েছেন তাও স্পষ্ট হয়। পরে তদন্তে নেমে পুলিশ বিষয়টি আরও নিশ্চিত হয়ে আদালতকে অবহিত করেন। সেই ঘটনায় সাজ্জাদুল পাল্টা পদক্ষেপ স্বরুপ মাওলানা ইমরানের বিরুদ্ধে একই আদালতে একটি মামলা করেন।

ওই মামলায় সর্বশেষ সংশ্লিষ্ট আদালতের দেওয়া গ্রেফতার পরোয়ানার ভিত্তিতে এমরানুল হককে গ্রেফতারের উদ্যোগ নেয় পুলিশ। শনিবার দুপুরে বরিশাল কোতয়ালি মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আসাদুল ইসলামের নেতৃত্বে একটি টিম তাকে নগরীর রূপাতলী এলাকার সাগরদী কামিল মাদ্রাসার সামনে থেকে গ্রেফতার করেন।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. আসাদুজ্জামান জানান, মাওলানা এমরানের বিরুদ্ধে একটি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। সম্প্রতি তাকে গ্রেফতারে ওই আদেশটি আসলে পুলিশ বাস্তবায়ন করেছে। ওই মামলায় মাওলানা এমরানকে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণের প্রস্তুতিও নেয়া হয়েছে।’


আরো সংবাদ

শঙ্কা কাটছে না বুয়েট শিক্ষার্থীদের নবীগঞ্জে যুবতিকে অপহরণের দায়ে যুবকের ১৪ বছর কারাদণ্ড নড়িয়ায় যৌতুকের জন্য গৃহবধূ সুমাইয়াকে হত্যার অভিযোগ  ঘরোয়া ক্রিকেটে আম্পায়ারাই ম্যাচের ফল নিয়ন্ত্রণ করেন! বাংলা চলচ্চিত্র দিয়ে বিশ্ববাজার দখলে কাজ করছে সরকার : তথ্যমন্ত্রী সৈয়দপুরে অগ্নিকাণ্ডে ১৭টি পরিবারের সর্বস্ব পুড়ে ছাই বেনাপোল সীমান্ত থেকে পাচারকারীসহ ৫৪ নারী-পুরুষ ও শিশু আটক কর্মবিরতি করে কি আইন ভাঙছেন পরিবহন শ্রমিকরা ডিআরইউ’র পরলোকগত তিন সদস্যের স্মরণ সভা অনুষ্ঠিত সাপাহারে ৮ হাজার আমগাছ কাটায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন বগুড়ার শেরপুরে ৬৫ কেজি ওজনের বাঘা আইড়

সকল