১৫ নভেম্বর ২০১৯

ভোলায় পুলিশ-জনতা সংঘর্ষে ৪ জন নিহত

-

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় পুলিশের সাথে সাধারণ জনগণের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে চারজন নিহত হয়েছেন, আহত হয়েছেন অর্ধশতাধিক।

আল্লাহ এবং রাসূলকে (সা:) নিয়ে এক হিন্দু ব্যক্তির ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে আজ রোববার আয়োজিত প্রতিবাদ সমাবেশ উপলক্ষে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও ভোলা সদর হাসপাতাল সূত্রে এ চারজনের মৃত্যুর খবরটি নিশ্চিত হওয়া গেছে। তবে তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের চন্দ্র মোহন বৈদ্দের ছেলে বিপ্লব চন্দ্র শুভর ফেসবুক আইডি থেকে তার বন্ধু তালিকার বেশ কয়েকজনের কাছে আল্লাহ এবং রাসূলকে নিয়ে কুরুচিপূর্ণ ভাষায় গালির ম্যাসেজ আসে। এই ম্যাসেজ আসাকে কেন্দ্র করে সাধারণ মুসুল্লিদের ব্যানারে আজ সকাল ১০টায় বিক্ষোভের ডাক দেয়া হয়।

সকাল থেকে বোরহানউদ্দিন উপজেলার গ্রামগঞ্জ থেকে মুসুল্লিরা শহর অভিমুখে আসতে থাকে। এতে ভোলার পুলিশ সুপার পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশ মোতায়েন করেন। পুলিশ সভা সংক্ষিপ্ত করার জন্য নির্দেশ দেয়ার পর পরেই সংঘর্ষের শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিক্ষোভকারীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ গুলি ছোড়ে। এতে সাংবাদিক-পুলিশসহ আহত হন অর্ধশতাধিক। আহতদের বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ভোলা সদর হাসপাতালে নেয়া হয়।


আরো সংবাদ