২০ নভেম্বর ২০১৯

বেগম জিয়া ত্যাগেই মহিয়ান হয়েছেন : হাসান সরকার

বেগম জিয়া ত্যাগেই মহিয়ান হয়েছেন : হাসান সরকার - ছবি : সংগৃহীত

গাজীপুর মহানগর বিএনপির সভাপতি সাবেক এমপি মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, বেগম জিয়া ত্যাগেই মহিয়ান হয়েছেন; কারোর দয়ায় হন নাই। একজন তিয়াত্তর বয়ষ্ক নারী হয়ে তিনি দেশের জন্য তার প্রয়াত স্বামী শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শের সত্যকে ধারণ করে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। ক্ষমতার মসনদকে তিনি তুচ্ছ ভাবছেন, পক্ষান্তরে দেশের স্বাধীনতা ও দেশের মানুষের অধিকারকে তিনি প্রধান্য দিচ্ছেন। ক্ষমতা নয়, কর্মই মানুষকে মহিয়ান করে।

বিএনপির গৌরবময় ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গাজীপুর মহানগর বিএনপির বিশেষ প্রকাশনা ‘মুক্তি’র মোড়ক উম্মোচন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্থ্যতা কামনায় বুধবার টঙ্গীর সুলতানা রাজিয়া রোডে এক আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় হাসান উদ্দিন সরকার এসব কথা বলেন।

মুক্তি’র ফলক উম্মোচন অনুষ্ঠানের প্রধান আলোচক বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব এম. আব্দুল্লাহ বক্তৃতায় বলেন, বাংলাদেশের রাজনীতি মূর্খ ও লুটেরাদের দখলে চলে গেছে। কোন লেখাপড়া নাই, গবেষণা নাই, ইতিহাস সম্পর্কে জানা নাই এম লোকের দখলে নেতৃত্ব চলে গেছে। এই মূহুর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো লুটেরা ও অশিক্ষার রাজনীতি থেকে বেরিয়ে শিক্ষিতদের রাজনীতিতে আসা। তিনি বলেন, গোটা জাতি যখন মুক্তির জন্য প্রহর গুনছে তখন ‘মুক্তি’ শিরোনামে এই প্রকাশনা জাতীয় জীবনে অত্যন্ত গুরুত্ব বহন করে। এদেশের মানুষ যখন গণতন্ত্রের যিনি মা তার মুক্তির গ্রহর গুনছে, হারিয়ে যাওয়া গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য যখন সংগ্রাম করছে, মানবাধিকারের জন্য যখন লড়াই করছে ঠিক এমন একটি পরিস্থিতিতে এই প্রকাশনার ‘মুক্তি’ শিরোনাম অত্যন্ত যথার্থ হয়েছে।

গাজীপুর মহানগর বিএনপির প্রকাশনা বিষয়ক সম্পাদক আজিজুল হক রাজু মাস্টারের সভাপতিত্বে ও সহ-প্রকাশনা বিষয়ক সম্পাদক নীনা মোস্তফার সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, গাজীপুর মহানগর বিএনপির সহসভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আফজাল হোসেন কায়সার, সহসভাপতি ও জয়দেবপুর মেট্রো-থানা বিএনপির আহ্বায়ক কাজী মাহবুব উল হক গোলাপ, মহানগর বিএনপির সিনিয়র যুগ্ন সম্পাদক ও টঙ্গী পূর্ব থানা বিএনপির আহ্বায়ক মাহবুবুল আলম শুক্কুর, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও কাশিমপুর থানা বিএনপির আহ্বায়ক মো. শওকত হোসেন সরকার, মহানগর যুবদল সভাপতি প্রভাষক বসির উদ্দিন, দৈনিক নয়া দিগন্তের সাবেক শিফট ইন চার্জ ইকরামুল্লাহিল কাফি।

অন্যান্যের মধ্যে আরো বক্তব্য দেন, মহানগর বিএনপির দপ্তর সম্পাদক আব্দুর রহিম খান কালা, গাছা থানা বিএনপির সদস্য সচিব ফারুক হোসেন খান, ৫৩ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি আতাউর রহমান আতিক, নজরুল ইসলাম মোড়ল প্রমুখ।

আরো উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সদস্য শান্তাহার আলী শান্তু, হাজী আব্দুস মসামাদ, ৫৪ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি ওমর ফারুক, ৫১ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি আব্দুস সাত্তার মিয়া, ৫২ ওয়ার্ড বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার জমশের আলী, ৫৪ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক হেমায়েত উদ্দিন প্রমুখ।


আরো সংবাদ