২২ নভেম্বর ২০১৯

পাথরঘাটায় সাবেক এমপি হিরুর মামলায় ছেলে জেলহাজতে

গোলাম সারোয়ার হিরু - ছবি : সংগৃহীত

বরগুনা-২ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম সারোয়ার হিরুর দায়ের করা মামলায় তার বড় ছেলে গোলাম মোর্শেদ রানাকে জেলহাজতে পাঠিয়েছে আদালত।

বুধবার গোলাম সারোয়ার হিরু পাথরঘাটা থানায় তার বড় ছেলে রানার বিরুদ্ধে পারিবারিক কলহের জের ধরে অভিযোগ দায়ের করলে পুলিশ তাকে গ্রেফতার করে। পরে তাকে আদালতে হাজির করা হলে আদালত উপরোক্ত আদেশ দেন।

পাথরঘাটা থানার এজাহার সূত্রে জানা যায়, রানা বিভিন্ন সময়ে তার বাবা গোলাম সরোয়ার হিরু ও তার স্ত্রী সাবেক ইউপি চেয়ারম্যান নুর আফরোজ হেপীকে এবং ছোট ছেলে রনিকে নানাভাবে হুমকি দিয়ে আসছে। এছাড়াও তার বসতঘর, গোয়াল ঘরের ২০টি গরু, মাছ ধরার ট্রলার এবং দুই লাখ টাকার গাছ আত্মসাত করেছে।

তিনি মামলায় আরো উল্লেখ করেন, মঙ্গলবার দুপুরে রানা তার ব্যক্তিগত মোটরসাইকেল ও বসতঘরে আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার চেষ্টা করে।

এদিকে, অভিযুক্ত রানা ও তার স্ত্রী বেবি অভিযোগ অস্বীকার করে জানান, তাদেরকে বসতঘর থেকে তাড়িয়ে দেয়ার উদ্দেশ্যেই তার বাবা হিরু সৎ মা হেপী চক্রান্ত করছেন।

রানা আরো বলেন, ‘২৮ বছর আগে বাবার অত্যাচার-নির্যাতনের কারণে বিনা চিকিৎসা আমার মা মারা গেছেন। তার পরে বাবা দ্বিতীয় বিয়ে করেন। আমি মা-বাবার আদর-স্নেহ পাইনি, অধিকন্তু আমাকে নির্যাতন করা হচ্ছে।’

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে হিরু ও রানার সাথে জমিজমা ভোগদখল সংক্রান্ত বিরোধ চলছে। এ নিয়ে অনেক সালিস বৈঠক হলেও নিষ্পত্তি হয়নি। এমন বিষয় নিয়ে থানায় একাধিক বার সালিশ বৈঠক হয়েছে।

গোলাম সরোয়ার হিরু ১৯৯৬ সালের ষষ্ঠ সংসদ নির্বাচনে বিএনপি এবং একই বছরের ১২ জুনের সপ্তম সংসদে তিনি ইসলামী ঐক্যজোট থেকে বরগুনা-২ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এর আগে তিনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলে অপসারিত হন।


আরো সংবাদ