২২ নভেম্বর ২০১৯

পবিপ্রবিতে ভর্তি বিজ্ঞপ্তি নিয়ে ক্ষোভ : ৯ দফা দাবিতে আন্দোলনে শিক্ষার্থীরা

-

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসই) সাথে আইন ও ভূমি প্রশাসন অনুষদের সমন্বয় করে ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ^বিদ্যালয়র প্রশাসন। এতে ক্ষোভ প্রকাশ করে আন্দোলনে নেমেছে বিশ্ববিদ্যালয়ের সিএসই অনুষদের শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে দুপুর থেকে তারা আন্দোলন করে। এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ৯ দফা দাবি জানানো হয়। পরে তারা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর স্মারকলিপি দিয়েছে।

দাবিসমূহের মধ্যে সিএসই অনুষদের স্বতন্ত্র ইউনিট হিসেবে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ, ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ন্যূনতম রেজাল্ট ৮.০০, ভর্তি পরীক্ষায় সম্পূর্ণ বিবরণসহ নম্বর প্রকাশ, নতুন ইঞ্জিনিয়ারিং বিষয় খোলা, ক্লাসরুম, শিক্ষক ও ল্যাবসংকট দূর করাসহ একাডেমিক সকল কার্যক্রম অটোমেশন করা।

দাবি না মানা হলে ক্লাস, পরীক্ষা, ভর্তি পরীক্ষাসহ সকল একাডেমিক কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এ বিষয়ে কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষার্থী আবদুল্লাহ নাঈম বলেন, আমরা যৌক্তিক দাবি নিয়েই আন্দোলনে এসেছি। আমাদের দাবি মানা না হলে সব ধরনের ক্লাস পরীক্ষা বর্জনসহ আরো কঠোর কর্মসূচি দিবো আমরা।

এ ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, শিক্ষার্থীদের দাবি অযৌক্তিক। এসব দাবি মানার প্রশ্নই আসে না। আমরা বিগত বছরও একই রেজাল্টের ভিত্তিতে পরীক্ষা নিয়েছি, এবারো তাই হবে।

সিএসই ও আইন অনুষদের একই ইউনিটে পরীক্ষার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যেহেতু আইনের সাথে ভূমি প্রশাসন আছে সেজন্য একই ইউনিটে পরীক্ষা হবে। আলাদা ইউনিটে পরীক্ষা নিতে হলে আগামী বছর থেকে নিতে হবে, এবছর হবে না।


আরো সংবাদ