১০ ডিসেম্বর ২০১৯

বামনায় কলেজছাত্রী কলি হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

বরগুনার বামনা উপজেলার বেগম ফায়জুন্নেসা মহিলা ডিগ্রি কলেজের ছাত্রী মোসা: কলি আক্তারকে (২০) যৌতুকের দাবিতে পিটিয়ে হত্যার প্রতিবাদে অভিযুক্ত স্বামীসহ জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে কলেজের শিক্ষার্থীরা। নিহত কলেজ ছাত্রী কলি বামনা উপজেলার কাটাখালী গ্রামের শাহজাহান জমাদ্দারের একমাত্র মেয়ে।

বৃহস্পতিবার সকাল ১০টায় কলাগাছিয়া কলেজের সামনে ও লঞ্চঘাট সড়কে প্রায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও মহিলা কলেজের অধ্যক্ষ সৈয়দ মানজুরুর রব, মুর্তাযা আহসান মামুন, নিহতের ভাই রাফান জোমাদ্দার আকাশ, কলেজ ছাত্রী বিপর্না হাওলাদার, মাহফুজা আক্তার মীম, বর্নালী রানী প্রমূখ।

শিক্ষার্থীরা মানববন্ধনে ঘাতক স্বামী ইব্রাহীম খলিলের দৃষ্টান্তমূলক শাস্তিদাবী করেন। অভিযুক্ত ইব্রাহীম খলিল উপজেলার সোনাখালী গ্রামের শফেজ উদ্দিনের ছেলে। এর আগে বৃহস্পতিবার সকাল ৯টায় কালিকাবাড়ী গ্রামবাসীর ব্যানারে পৃথক আর একটি মানববন্ধন করেন নিহত কলির প্রতিবেশীরা।

মামলা সূত্রে জানা গেছে, গত ৯ নভেম্বর সন্ধ্যায় ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের পারগেন্ডারিয়া এলাকায় একটি আবাসিক ভবনে যৌতুকের দাবিতে কলি আক্তারকে নির্মমভাবে মারধর করে স্বামী ইব্রাহীম খলিল(২৫)। মারধরের পর স্বামী খলিল পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় কলিকে স্থানীয়রা উদ্ধার করে মির্টফোর্ড হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় গত ১০ নভেম্বর দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের চাচা নজরুল ইসলাম জমাদ্দার। পুলিশ ওইদিন রাতেই ঘাতক ইব্রাহিম খলিলকে গ্রেফতার করে।


আরো সংবাদ