২৩ জানুয়ারি ২০২০

ঝালকাঠিতে আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দু’পক্ষের সংঘর্ষ, মঞ্চ ভাঙচুর

ঝালকাঠি সদর উপজেলার ৭ নং পোনাবালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দু’পক্ষের মধ্যে মারামারি, সভামঞ্চ ভাঙচুর এবং নেতকর্মীদের অবরুদ্ধ করে রাখার ঘটনা ঘটেছে।

পরে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেলের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে চরম উত্তেজনাকর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। একাধিক প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার বিকেলে ইউনিয়ন পরিষদ চত্বরে ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ডাকা হয়। সম্মেলনের প্রধান অতিথি সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান পুরাতন কমিটির সভাপতি ও সম্পাদককে পুনরায় বাহলা রেখে নতুন কমিটি ঘোষণা করলে দুই পক্ষের মধ্যে ভাঙচুর ও মারামারি শুরু হয়।

সম্মেলনে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান। তিনি বলেন, সম্মেলনে সভাপতি পদ পেতে ইচ্ছুক শাহিন আকনের লোকজন এই হামালা ও ভাঙচুর চালায়। তারা শান্তিপূর্ণ সম্মেলনকে পণ্ড করতে এবং ইউনিয়নকে কলঙ্কিত করতে পরিকল্পিতভাবে এ কাজ করেছে।

এ ব্যপারে স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য ও আওয়ামী লীগ নেতা শাহিন আকন বলেন, বর্তমান সভাপতি মজিবর রহমান ও হাকিম গাজীকে পুনরায় বহাল রেখে কমিটি ঘোষণা করলে দলের সাধারণ কর্মীরা এর প্রতিবাদ করে। সম্মেলনের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান আওয়ামী লীগের প্রবীণ নেতা ও ঝালকাঠি সদর আসনের এমপি আমির হোসেন আমুর নির্দেশে কমিটি ঘোষণা করা হয়েছে উল্লেখ করলে সাধারণ নেতাকর্মীরা ভোটাভোটির দাবী করে। ভোটের মাধ্যমে নেতাকে ( আমির হোসেন আমুকে) নতুন কমিটি উপহার দেয়ার দাবীকে সম্মেলনের অতিথিরা উপক্ষো করলে এ ঘটনা ঘটে। এখানে আমার কোন হাত নেই, বলেন শাহিন আকন । এ ব্যপারে সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক ও ৭নং পানাবালিয়া ইউনিয়ন চেয়ারম্যান আবুল বাশার খান বলেন, পদ পাওয়াকে নিয়ে এই অনাকাঙ্খিত ঘটনা ঘটে।

সম্মেলন পণ্ড হওয়ার পর পরবর্তী পদক্ষেপ কী হবে জানতে চাইলে আবুল বাশার খান বলেন, নেতার (আমির হোসেন আমু) নির্দেশ অনুযায়ী পরবর্তী সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। ঝালকাঠি অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদ হাসান বলেন, উত্তপ্তকর পরিস্থিথির খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি এবং উপজেলা চেয়ারম্যানসহ অতিথিদের নিরাপত্তা দিয়ে ঝালকাঠি জেলা শহরে পৌঁছে দিই।


আরো সংবাদ

৬ষ্ঠ ব্র্যান্ডনিউ এটিআর যোগ হলো ইউএস-বাংলার বিমান বহরে ইরানি কুদস ফোর্সের নতুন কমান্ডারকেও হত্যার হুমকি! রংপুরে চাঁদা না দেয়ায় ব্যবসায়ীকে কুপিয়ে জখম বাংলাদেশে দুর্নীতির ব্যাপকতা উদ্বেগজনক : টিআইবি রাজধানীতে সড়ক দুর্ঘটনায় মেয়ে নিহত, হাসপাতালে মা সিংগাইরে আন্তঃজেলা ডাকাতদলের ৬ সদস্য গ্রেফতার তাবিথের প্রার্থিতা বাতিল চেয়ে ইসিকে বিচারপতি মানিকের আইনি নোটিশ প্রতিবন্ধীকে ধর্ষণের প্রতিবাদ করায় নৈশপ্রহরী নাছিরকে হত্যা চলতি বছর থেকেই বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা হারানো শিশুকে ২০ দিন পর ফিরে পেলেন বাবা সাতক্ষীরায় অপহরণের ২ দিন পর মাটিতে পুঁতে রাখা যুবকের লাশ উদ্ধার

সকল