২৭ ফেব্রুয়ারি ২০২০

রিফাত হত্যা : আরো পাঁচজনের সাক্ষ্য ও জেরা

বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় আরো পাঁচজনের সাক্ষ্যগ্রহণ ও জেরা শেষ হয়েছে। সোমবার জেলা ও দায়রা জজ মো: আছাদুজ্জামান এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো: হাফিজুর রহমানের আদালতে পৃথকভাবে তাদের সাক্ষ্যগ্রহণ ও জেরা রেকর্ড করা হয়। আসামী পক্ষের ১০ আইনজীবী তাদের জেরা করেন।

বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ভুবন চন্দ্র হাওলাদার বলেন, সোমবার মো: হেলাল সিকদার, মো: দুলাল খানঁ ও নয়ন বন্ডের বাসার কাজের মহিলা মোসা: ফুলি বেগমের সাক্ষ্যগ্রহণ ও জেরা রেকর্ড করা হয়েছে। একই দিন নারী-শিশু আদালতে মঞ্জুরুল আলম জন ও আনোয়ার হোসেন মৃধার সাক্ষ্যগ্রহণ ও জেরা সম্পন্ন হয়। তিনি আরো বলেন, এ মামলায় এখন পর্যন্ত ৩৪ জনের সাক্ষ্যগ্রহণ ও জেরা রেকর্ড করা হয়েছে। এদের মধ্যে জেলা ও দায়রা জজ আদালতে ২৫জন ও শিশু আদালতে ৯ জন সাক্ষ্য দিয়েছেন।

এর আগে সোমবার সকাল সাড়ে নয়টায় জেলা কারাগার হতে পুলিশ পাহারায় ৮ জন প্রাপ্তবয়স্ক আসামীকে দায়রা আদালতে উপস্থিত করেন। একইদিন শিশু আদালতে কারাগার থেকে ৯ শিশু আসামী ও জামিনে থাকা ৫ জন আসামী আদালতে উপস্থিত হয়। আদালতে জামিনে থাকা আয়শা সিদ্দিকা মিন্নিও উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষে বিশেষ পাবলিক প্রসিকিউটর মোস্তাফিজুর রহমান বাবুল বলেন, রিফাত হত্যা মামলায় ৮ আসামী ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তাদের স্বীকারোক্তি ও সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে রাষ্ট্রপক্ষ আসামীদের সর্বোচ্চ শান্তি নিশ্চিত করতে পারবেন।

আয়শা সিদ্দিকা মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, আদালতে যে ভাবে সাক্ষ্য দিয়েছে তাতে আসামীরা ন্যায় বিচার পাবেন। অন্য আসামীদের পক্ষে তাদের আইনজীবীরা সাক্ষ্যদের জেরা করেনি।


আরো সংবাদ