১৪ নভেম্বর ২০১৯

ম্যাজিক বাউলিয়ানা তৃতীয় সিজন কুষ্টিয়ায় দ্বিতীয় অডিশন ও সিলেকশন রাউন্ড অনুষ্ঠিত

-

বাংলা লোকসঙ্গীতে নতুন প্রতিভা অন্বেষণে মাছরাঙা টেলিভিশনে গত ১১ অক্টোবর অনুষ্ঠিত হয়েছে ‘ম্যাজিক বাউলিয়ানা ২০১৯ তৃতীয় সিজন’। লোকসঙ্গীতের ঐতিহ্য ও সংস্কৃতি অটুট এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্য যথাযথ আর্কাইভ তৈরির পাশাপাশি শিল্পীদের পাশে দাঁড়ানোর জন্য গানের রাইটস ও রয়ালিটি যথাযথভাবে নিশ্চিত করার জন্য সান ফাউন্ডেশনের এ উদ্যোগ। তারই ধারাবাহিকতায় শুরু হলো এবারের ম্যাজিক বাউলিয়ানা ২০১৯।
কুষ্টিয়া সরকারি কলেজে অনুষ্ঠিত হলো এর ২য় অডিশন
দিনভর অসংখ্য প্রতিযোগী এতে অংশ নেন। তাদের বাউল গানের সুরে মেতে ওঠে কলেজ প্রাঙ্গণ। বিচারক হিসেবে ঢাকা থেকে ছিলেন অনিমা মুক্তি গোমেজ, আজাদ দেওয়ান মুক্তি, স্বপ্না রায় ও খগেন্দ্রনাথ ঠাকুর। আর কুষ্টিয়া থেকে ছিলেন আবদুল কুদ্দুস ও সরকার আমিরুল ইসলাম। সব প্রতিযোগীর গান-সুর, তাল-লয়, উপস্থাপন, ভঙ্গিমা ইত্যাদি বিভিন্ন বিষয়ে বিশ্লেষণ করে বিচারকরা অডিশন এবং সিলেকশন রাউন্ড থেকে ঢাকা আসার ম্যাজিক কার্ড প্রদান করেন তিন শিল্পীকে। এভাবে সারা দেশের মোট ২৪ জন প্রতিযোগী অংশ নেবেন মূল রাউন্ডে। তারা হলেন ইতি খাতুন, পূর্বমিল পাড়া, কুষ্টিয়া; জেসি মোশাররফ, খালিশপুর, খুলনা এবং মিরাজুল ইসলাম, রাজবাড়ী। ম্যাজিক বাউলিয়ানার প্রতিটি পর্ব প্রচারিত হচ্ছে মাছরাঙা টেলিভিশনের পর্দায়। ওয়েবসাইট হলো- (িি.িসধমরপনধঁষরধহধ.পড়স.নফ), ফোন করতে পারেন টোল ফ্রি নম্বরে ০৮০০০৮৮৮০০০। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ

বাবরি মসজিদ পুনর্নির্মাণের দাবি খেলাফত মজলিসের কেরানীগঞ্জের অবৈধ কারখানাগুলোয় র্যাবের টানা অভিযান আজ আয়কর মেলা শুরু খালেদা জিয়ার বিরুদ্ধে জন্মদিন পালনের মামলার শুনানি ২৫ নভেম্বর মুন্সীগঞ্জ আ’লীগের সভাপতিসহ কয়েক নেতার বিরুদ্ধে দুদকে অভিযোগ রোহিঙ্গাদের নিয়ে প্রামাণ্য চলচ্চিত্র ৮০০০ আসামির তালিকা তুলে দেয়া হলো জনপ্রতিনিধিদের হাতে প্রধান বিচারপতিকে মোদির কৃতজ্ঞতাই জানান দেয় রায় পূর্বপরিকল্পিত : সুশীল ফোরাম সিদ্ধিরগঞ্জে মেঘনা তেলের ডিপোতে শ্রমিকদের কর্মবিরতি রাঙ্গা ক্ষমা চাইলেন এবার সংসদে ভূ-কৌশলগত বিরোধ নয় সুষ্ঠু প্রতিযোগিতা চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী

সকল