১৯ আগস্ট ২০১৯
উপজেলা পরিষদ নির্বাচন

বিজয়নগরে প্রথমবারের মতো ইভিএমে ভোট কাল

-

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপে আগামীকাল মঙ্গলবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচন। প্রথমবারের মতো ভারত সীমান্তবর্তী এ উপজেলার ৬৩টি কেন্দ্রের সবকটিতেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

প্রতিটি কেন্দ্রেই ইভিএম এক্সপার্ট হিসেবে সেনা সদস্যরা দায়িত্ব পালন করবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তানভীর ভূঁইয়া (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী নাছিমা মুকাই আলী (ঘোড়া), ছৈয়দ মাঈনুদ্দিন আহমেদ (আনারস), মোসাহেদ হোসেন (দোয়াত-কলম) এবং মো: ফজলুল হক (মোটরসাইকেল)।

ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান পদে মূলত তানভীর ভূঁইয়া ও নাছিমা মুকাই আলীর মধ্যেই হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে মনে করছেন স্থানীয়রা।

এদিকে জেলায় প্রথমবারের মতো বিজয়নগর উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ নিয়ে ভোটারদের মাঝে ব্যাপক কৌতূহল দেখা দিয়েছে। সুষ্ঠু ও নির্বিঘ্নে ভোটগ্রহণ সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মেহের নিগার জানান, পুলিশের পক্ষ থেকে প্রচুর স্টাইকিং এবং মোবাইল ফোর্স থাকছে। ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১১ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ছয়টি টিম পুরো নির্বাচনী এলাকায় কাজ করবেন। এছাড়া নির্বাচন কমিশন থেকে পর্যবেক্ষক এবং টেকনিক্যাল এক্সপার্ট আসবেন।

উল্লেখ্য, বিজয়নগর উপজেলায় মোট ভোটার সংখ্যা এক লাখ ৭১ হাজার ৩৬৩ জন। এর মধ্যে পুরুষ ভোটর ৮৭ হাজার ৪৯০ জন ও নারী ভোটার ৮৩ হাজার ৮৭৩ জন।


আরো সংবাদ