১৯ জুলাই ২০১৯

‘কল্লাকাটা’ গুজব ছড়ানোর দায়ে যুবক গ্রেফতার

-

‘এক লক্ষ শিশুর মাথা কেটে তৈরী হচ্ছে পদ্মা সেতু’ ফেসবুকে এমন গুজব ছড়ানোর অভিযোগে কুমিল্লার লাকসামে হায়াতুন্নবী নামে এক যুবককে আটক করেছে র‌্যাব। শুক্রবার ভোরে লাকসাম উপজেলার আশাথী গ্রাম থেকে তাকে আটক করা হয়। সে ওই গ্রামের মো. আব্দুল খালেকের ছেলে।

র‌্যাব জানায়, পদ্মাসেতু নিয়ে ফেসবুকে পোস্ট দিয়ে জনমনে আতঙ্ক ছড়ানোর অভিযোগে কুমিল্লাস্থ র‌্যাব-১১ এর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার প্রণব কুমারের নেতৃত্বে শুক্রবার ভোরে জেলার লাকসামে অভিযান পরিচালনা করা হয়। এসময় হায়াতুন্নবীকে প্রযুক্তির সহায়তায় তার বাড়ি থেকে আটক করা হয়।

কুমিল্লাস্থ র‌্যাব-১১ এর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার প্রণব কুমার জানান, সে ‘নবী লাকসাম’ নামক একটি ফেসবুক আইডি ব্যবহার করে জনমনে আতঙ্ক সৃষ্টি করতে পদ্মা সেতু নিয়ে গুজব ছড়িয়েছে। এমন অভিযোগে তাকে আটক করা হয়েছে। এছাড়া ফেসবুকের এ আইডি ব্যবহার করে বিভিন্ন সময়ে সে সরকারবিরোধী অপপ্রচার চালিয়ে আসছিল।’

প্রসঙ্গত দেশের বিভিন্ন স্থালে ‘কল্লাকাটা’ নিয়ে কে বা কারা গুজব ছড়াচ্ছে। বিষয়টি নিয়ে অনেক নাগরিককের মধ্যেও আতঙ্ক বিরাজ করছে।


আরো সংবাদ

যমুনার পানি বিপদসীমার ৯৯সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ প্রধানমন্ত্রীর পাগলি ১১ সন্তানের মা হলেও বাবা হলেন না কেউ ফিলিস্তিন যেতে নেতানিয়াহুর অনুমতি লাগবে মার্কিন মুসলিম এমপিদের! রাণীনগরের সেই বেড়িবাঁধ ভেঙ্গে ৩টি গ্রাম প্লাবিত : পানিবন্দি প্রায় ১৫ হাজার মানুষ ৩ ঘন্টা পর সারা দেশের সাথে সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক বিশ্বকাপ বাছাইপর্ব : আফগানিস্তান যেতে হবে বাংলাদেশ দলকে? আইনি পথ ছাড়া বেগম জিয়ার মুক্তির কোনো বিকল্প পথ নেই : তথ্যমন্ত্রী আকিকার গুরুত্ব ও নিয়ম কানুন ইউপি সদস্যকে অপহরণ করে টাকা আদায়, পুলিশ নিতে চায় চুরির মামলা দুদক চেয়ারম্যানের সাথে ভিন্ন মত ওবায়দুল কাদেরের

সকল