১২ নভেম্বর ২০১৯

হাতিয়ায় ইলিশের জালে ২২ ভাসমান মহিষ

ইলিশের জালে ২২ ভাসমান মহিষ - ছবি : সংগৃহীত

হাতিয়া উপজেলার ৫নং চরঈশ্বর ইউনিয়নের মাইচ্চা মার্কেট-সংলগ্ন মেঘনা নদীতে ইলিশের জালে ২২টি ভাসমান মালিকবিহীন মহিষ আটকা পড়েছে।

নৌকার মালিক শাহজাহান জানায়, সোমবার নৌকার মাঝি সাইফুল ইসলাম (কালু মাঝি) তার ইলিশের জালে দেখতে পায় অনেকগুলো মহিষ জালে আটকে আছে। আতঙ্কিত হয়ে তিনি তার মালিক শাহজাহানকে অবহিত করলে নৌটহল পুলিশসহ মহিষগুলো জালসহ তীরে এনে উদ্ধার করা হয়।

নলচিরা নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুর রহমান ঢালী সাথে আলাপ কালে তিনি জানান, উদ্ধার হওয়া মহিষগুলো জব্দ তালিকা করা হয়েছে। এগুলোর মধ্যে বাছুর মহিষ ১০টি, ছেলি মহিষ ৩টি, সাদাকালো মাদাম মহিষ ৫টি, কালো মাদাম মহিষ ৩টি, ছেলা মহিষ ১টিসহ মোট ২২টি মহিষ স্থানীয় তিনজনের কাছে জিম্মাদার দায়িত্ব দেয়া হয়েছে।

মহিষগুলোর আনুমানিক বাজার মূল্য ১৫ লাখ টাকা হবে বলে তিনি উল্লেখ করেন। তিনি আরো জানান, টহলকালে নদীতে ৪ হাজার মিটার মালিকবিহীন কারেন্ট জালও এ সময়ে জব্দ করা হয়।

এ ব্যাপারে নলচিরা নৌ-পুলিশ ফাঁড়িতে একটি জিডি নং- ২৮৫ তাং- ১৬,০৯,১৯ করা হয়েছে।


আরো সংবাদ

প্রতিটি বিশ্ববিদ্যালয় ক্ষমতাসীনদের টর্চারসেলে পরিণত হয়েছে : সংসদে রুমিন ফারহানা বাবরি রায় নিয়ে যা বললেন দিল্লির শাহী ইমাম ব্রিটেনের নির্বাচনে পাকিস্তান-ভারত লড়াই! মন্দিরের আগে রামের বিশাল মূর্তি অযোধ্যায় মাদকের টাকায় পিকনিক, ওসি-এসআই ক্লোজড তূর্ণা নিশীথা-উদয়ন এক্সপ্রেস সংঘর্ষ : নিহত ১২ আগামী সপ্তাহে খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ হতে পারে ঐক্যফ্রন্ট নেতাদের প্রতিটি বিশ্ববিদ্যালয় ক্ষমতাসীনদের টর্চারসেলে পরিণত হয়েছে : সংসদে রুমিন ফারহানা বিএসএর নবনির্বাচিত সভাপতি আবদুল আউয়াল মিন্টুর দায়িত্ব গ্রহণ আবাসিক গ্যাস সংযোগ দেয়ার পরিকল্পনা আপাতত নেই ভারত ও বাহরাইনে নতুন রাষ্ট্রদূত নিয়োগ

সকল