১২ ডিসেম্বর ২০১৯

চিকিৎসক হত্যার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

নিহত চিকিৎসক শাহ আলম - ছবি : সংগৃহীত

চট্টগ্রামের সীতাকুণ্ডে নজির আহমেদ সুমন প্রকাশ কালু (২৬) নামের এক ব্যক্তি বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। তিনি চিকিৎসক শাহ আলম হত্যাকাণ্ডের প্রধান আসামি বলে জানা গেছে।

বুধবার ভোরে সাড়ে ৪টার দিকে সীতাকুণ্ডের বাঁশবাড়িয়া ইউনিয়নে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

বিষয়টি সংবাদমাধ্যকে নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন।

তিনি জানান, সীতাকুণ্ড থানার উত্তর বাঁশবাড়িয়া এলাকায় র‌্যাব- ৭ এর টহল দলের সঙ্গে অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলি বিনিময়ে চাঞ্চল্যকর ডা. শাহ আলম হত্যাকাণ্ডের মূলহোতা ডাকাত দলের প্রধান নজির আহমেদ সুমন প্রকাশ কালু নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তলসহ দুটি অস্ত্র ও ২৭ রাউন্ড গুলি উদ্ধার করে র‌্যাব।

র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) কাজী তারেক আজিজ জানান, চিকিৎসক শাহ আলম বৃহস্পতিবার রাতে কর্মস্থল সীতাকুণ্ড থেকে নগরীর চান্দগাঁও এলাকার বাসায় ফিরতে একটি লেগুনায় উঠেন। গাড়িটিতে আগে থেকেই দুই ছিনতাইকারী ছিলেন। তারা রয়েল গেট এলাকায় পৌঁছে শাহ আলমের কাছ থেকে টাকা পয়সা এবং মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়ার চেষ্টা করেন। এ সময় শাহ আলম বাধা দিলে ছিনতাইকারীরা তাকে ছুরিকাঘাতে হত্যা করে লাশ রাস্তায় ফেলে দেয়।

ডা. শাহ আলম দীর্ঘ ৩০ বছর সৌদি আরবের মদিনা হাসপাতালের শিশু বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। দেশের মানুষের সেবার জন্য দেশে পিরেন তিনি। চলতি বছর ১৭ জানুয়ারি সীতাকুণ্ডে নিজ গ্রামে শিশুদের জন্য ‘চাইল্ড কেয়ার’ নামে একটি ক্লিনিক চালু করেন।


আরো সংবাদ