১১ ডিসেম্বর ২০১৯

ট্রেন দুর্ঘটনায় অভিযু‌ক্তদের আইনের আওতায় আনুন : আহমদ শফী

ব্রাহ্মণবাড়িয়ায় মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় ১৬ জন নিহতের ঘটনায় গভীর শোক এবং ট্রেন দুর্ঘটনায় অভিযু‌ক্তদের আইনের আওতায় আনার দাবী জানিয়েছেন দারুল উলুম হাটহাজারীর মহাপরিচালক, হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আমীর আল্লামা শাহ আহমদ শফী।

মঙ্গলবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি একথা বলেন।

আল্লামা শাহ আহমদ শফী বলেন, ব্রাহ্মণবাড়িয়ার মর্মান্তিক দুর্ঘটনায় ১৬ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। শরীয়তের পরিভাষায় নিহতরা শাহাদাতের মর্যাদা পাবে ইনশাআল্লাহ। আমি নিহতদের মাগফিরাত কামনা করছি ও তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।

হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রচার সম্পাদক মাওলানা মুহাম্মদ আনাস মাদানীর পাঠানো এ বিবৃতিতে হেফাজত আমীর আরো বলেন, প্রতিটি দুর্ঘটনার পর আমি লক্ষ্য করেছি, সংশ্লিষ্টরা তদন্তের আশ্বাস দিয়েই দায়িত্ব আদায় করে থাকেন। ফলে অপরাধীরা পার পেয়ে যায়।

আজকের দুর্ঘটনায় যারাই অভিযুক্ত তাদের সবাইকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হোক এবং আহতদের সরকারি খরচে উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করা হোক।

তিনি আরো বলেন, একটি দেশের উন্নতি নির্ভর করে ঐ দেশের যোগাযোগ ব্যবস্থার উন্নতির উপর। আমি দীর্ঘদিন ধরে লক্ষ্য করে আসছি, চালক ও দায়িত্বশীলদের অবহেলায় কিছুদিন পর পর রেল দুর্ঘটনা ঘটছে। ফলে দেশের রেল যোগাযোগ ব্যবস্থা জনগণের আস্থা হারাচ্ছে। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের এ বিষয়ে আরও কঠোর হতে হবে। দুর্নীতিবাজ ও লুটেরাদের শনাক্ত করে আইনের আওতায় আনা সময়ের দাবী।


আরো সংবাদ