১০ ডিসেম্বর ২০১৯

প্রাণের উৎসবে মেতেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হাজারো সাবেক শিক্ষার্থী

প্রাণের উৎসবে মেতেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হাজারো সাবেক শিক্ষার্থী - নয়া দিগন্ত

‘প্রাণের উৎসবে, মাতি উল্লাসে’ স্লোগানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের দুই দিনব্যাপি প্রথম পুনর্মিলনী উৎসব শুরু হয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় চারুকলা ইনস্টিটিউট থেকে পুনর্মিলনীর র‌্যালি শুরু হয়।

র‌্যালিতে অংশগ্রহণকারী সাবেক শিক্ষার্থীরা নিজেদের ব্যাচ ভিত্তিক পৃথক ব্যানার, ফেস্টুন নিয়ে বাদ্যযন্ত্রের তালে উল্লাসে মেতে ছিল। সুবিশাল পূনর্মিলনী র‌্যালি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সিআরবি’র শিরীষ তলায় গিয়ে শেষ হয়। এলামনাই হিসেবে রেজিস্ট্রেশন করা চবির সাবেক শিক্ষার্থীরা দেশের নানা প্রান্ত থেকে ইতোমধ্যে চট্টগ্রাম পৌছে গেছেন। পুনর্মিলনী র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের ৫৮টি ব্যাচের সাবেক কয়েক হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেন। তাদের হাতে রঙ্গিন প্লেকার্ড, ব্যাচের নাম-সন, গেঞ্জি এবং ফুলের মালাসহ নানা উপকরণ ছিল। তাদের বর্ণিল পদচারণায় উৎসব মুখর হয়ে উঠে বন্দর শহর চট্টগ্রাম।

পুনর্মিলনী উৎসবের প্রথম দিন নগরীর রেলওয়ে ভবন (সিআরবি) শিরীষ তলায় আয়োজন করা হয় বাউল উৎসবের। এতে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও দেশের খ্যাতিমান বাউলরা নেচে-গেয়ে মাতিয়ে তুলে পুনর্মিলনীর এ উৎসব। বাউল উৎসবের মঞ্চে অনেকেই স্মৃতিচারণ করে পুরোনো দিনগুলোর।

পুনর্মিলনীর মূল অনুষ্ঠান আজ শুক্রবার দিনব্যাপি অনুষ্ঠিত হবে। আজ সকালে উৎসব উদ্বোধন করবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. শিরীণ আখতার।

উৎসবে যোগ দিতে আসা সাবেক শিক্ষার্থীরা বলেন, ‘বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে এটিই প্রথম পুনর্মিলনী উৎসব। এখানে এসে অনেক পুরোনো বন্ধুর দেখা পেয়েছি। এতদিন পর সবার সঙ্গে সময় কাটাতে পেরে স্মৃতিকাতর হয়ে গেলাম।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের প্রথম থেকে ৫৮তম ব্যাচ পর্যন্ত ৮ হাজারেরও বেশি গ্র্যাজুয়েট অ্যালামনাই এসোসিয়েশনের স্থায়ী সদস্য হিসেবে নিবন্ধন করেছেন। 


আরো সংবাদ