২৪ জানুয়ারি ২০২০

বউয়ের ডাকে সাড়া দেয়নি ঘুমন্ত নুরুল, মারা গেলো আগুনে পুড়ে

ঘুমন্ত অবস্থায় অগ্নিদগ্ধ হয়ে শ্রমিকের মৃত্যু - ছবি : সংগৃহীত

চট্টগ্রামের বোয়ালখালী পৌর এলাকায় এক ভয়াবহ অগ্নিকান্ডে ঘুমন্ত অবস্থায় জীবন্ত দগ্ধ হয়ে নুরুল আজিম(৩৫) নামে এক বেকারী শ্রমিকের মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটে। ৬ ডিসেম্বর রাত ১১ টায় পৌর এলাকার ৫ নম্বর ওয়ার্ডের পশ্চিম গোমদন্ডি হাজী কোরবান আলীর বাড়িতে(বর্তমান বোয়ালখালীর পৌর মেয়র আবুল কালাম আবুর বাড়ি) এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

নিহত বেকারী শ্রমিক নুরুল আজিম ওই বাড়ির মোহাম্মদ হোসেনের ছেলে ও পৌর মেয়রের চাচাত ভাই। আগুনে মোহাম্মদ হোসেন ও শাহ আলম নামে আপন দুই ভাইয়ের বশত ঘর সম্পূর্ণ ভস্মিভূহ হয়। এতে প্রায় ৩ লাখ টাকার মালামালের ক্ষতি সাধিত হয়। নিহত নুরুল আজিম একটি বেকারীতে শ্রমিক হিসাবে কর্মরত ছিলেন তার স্ত্রী ছাড়াও ২ ছেলে মেয়ে রয়েছে।
বোয়ালখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মরত নুরুল ইসলাম বলেন, রাত ১১ টায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকান্ডের ঘটনা ঘটলেও প্রায় ১ ঘন্টা পরে ফায়ার সার্ভিস খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রন করেন।

তিনি স্থানীয় সূত্রের বরাত দিয়ে বলেন, আগুন লাগার সাথে সাথে নিহতের স্ত্রী কয়েক বার তার স্বামী নুরুল আজিমকে ডাকদিলেও সে কোনো সারা দেয়নি। গভীর ঘুমে আচ্ছন্ন ছিলো একারণে দুই বশত ঘরের সকল পরিবারের সদস্য বের হয়ে প্রাণ বাঁচাতে পড়লেও হতভাগা নুরুল আজিম জীবন্ত দগ্ধ হয়েই মারা গেলো।

বোয়ালখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসার কিরিটি রঞ্জন বড়ুয়া বলেন, চুলার আগুন না বৈদ্যুতিক সটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। বোয়ালখালী থানার পুলিশ পরিদর্শক শেখ নেয়ামত উল্লাহ্ পিপিএম বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করে থানায় একটি অপমৃত্যু মামরা দায়ের করা হয়েছে। শনিবার বিকালে পৌর মেয়র আবুল কালাম আবুর সাথে মোবাইলে যোগা যোগ করা হলে তিনি বলেন, অগ্নি কান্ডে তার দুই চাচার বশতঘর পুড়ে তার চাচাত ভাই নুরুর আজিম জীবন্ত দগ্ধ হয়ে নিহতের বিষয়টি নিশ্চিত করেন।


আরো সংবাদ