২৯ জানুয়ারি ২০২০

লাশ হয়েই মায়ের সাথে দেখা হলো কুসুমের

চট্টগ্রামের পটিয়ায় খারুন্নেছা কুসুম (২৫) নামে চার বছর বয়সি একপুত্র সন্তানের জননী কয়েক দিন ধরে মায়ের সাথে দেখা করার জন্য ছটফট করছিল সে এমনি শনিবার সকালে মায়ের সাথে ফোনে কথাও হয়েছিল কুসুমের। গত শুক্রবারও স্বামী সন্তান নিয়ে মাকে দেখতে যাওয়ার কথা থাকলে আর যাওয়া হয়নি। গতকাল ৮ ডিসেম্বর রাতে লাশ হয়েই মায়ের কোলে ফিরল কুসুম। মায়ের সাথে আর দেখা হলো না তার আগেই শ্বশুড় বাড়িতে রহস্যজনক ভাবে মৃত্যুর কোলে ঢলে পড়ল দুই ভাইয়ের একমাত্র বোন কুসুম।

গত ৭ ডিসেম্বর রাত সাড়ে ৯ টায় শ্বশুর বাড়ি থেকে তার লাশ উদ্ধার ময়না তদন্তের জন্য চমেক হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ, এর আগে পুলিশ আসার খবর পেয়ে শ্বশুড় বাড়ির সবাই পালিয়ে যায়। ৭ ডিসেম্বর সকাল ১০ টা থেকে দুপরের মধ্যে যে কোন সময়ে উপজেলার দক্ষিণ জিরি আশরাফ আলী মুন্সির বাড়িতে  রহস্যজনক ভাবে মারা যান কুসুম। তার গলায় গোলাকার দাগ রয়েছে বলে পটিয়া থানার উপ-পুলিশ পরিদর্শক বোরহান উদ্দিন মজুমদার নিশ্চিত করেছেন। পুলিশ পরিদর্শক বোরহান উদ্দিন বলেন ময়না তদন্তের পরেই নিশ্চিত হবে আত্ম হত্যা না পরিকল্পিত হত্যার বিষয়টি।

নিহত কুসুমের চার বছর বয়সি ইত্তেহাদ বিন আয়াস নামে একপুত্র সন্তান রয়েছে। পটিয়া বরলিয়া পেরোলা গ্রামের আবুল কাসেমের মেয়ে কায়রুন্নেছা কুসুমের সাথে দক্ষিণ জিরি গ্রামের মো. শাহ আলমের ছেলে ইব্রাহীম সোয়েবের ৬ বছর পূর্বে বিয়ে হয়েছিল। পটিয়া থানার পুলিশ পরিদর্শক বোরহান উদ্দিন বলেন, গলায় দাগ ছিল কুসুমের শ্বশুড় বাড়ির লোকজন ওই অবস্থায় তার লাশ দাফনের সব ব্যবস্থা করছিল এ অবস্থায় অভিযোগ পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য প্রেরণ করে । এ ব্যাপারে পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করার সকথা রয়েছে বলে তিনি নিশ্চিত করেন।

নিহত কুসুমের বড় ভাই কায়সার ও ছোট ভাই নুরুল ইসলাম বলেন, কয়েক দিন ধরে বাড়িতে আসার কথা ছিল। শনিাবার বোনের শ্বাশুড়ি মোবাইলে জানানোর পরে আমরা ওখানে গেলে তার বোন স্ট্রোক করেছে বলে লাশ ঢেকে রাখা হয়। এর পরে তাকে হাসপাতালে নেওয়ার সময় তার শরীর ঠান্ডা দেখে আমাদের সন্দেহ হয় পরে তার গলায়  দাগ দেখতে পেয়ে পুলিশে খবর দিলে ওরা সবাই পালিয়ে যায়। তারা দুই ভাই জানায় তাদের বোনকে পরিকল্পিত ভাবে হত্যা করে স্ট্রোক করে মারা গেছে বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করেন। এদিকে গতকাল রাতে বাবার বাড়িতে নিহত মকুসুমের লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয় বলে নিশ্চিত করেন বড় ভাই কায়সার ।


আরো সংবাদ

ব্যাপক প্রচারণা চালাচ্ছেন কাউন্সিলর প্রার্থী সাবেক ছাত্রনেতা শুভ্র চকবাজারে হাজী সেলিমের ছেলে ও ভাগ্নের সমর্থকদের মধ্যে মারামারি ধানের শীষের বিজয় নিশ্চিত ইনশা আল্লাহ : ইশরাক আ’লীগের দুই মেয়রপ্রার্থীকে কেএসপির সমর্থন বাণিজ্যমেলা ২ দিন বন্ধে ইসির চিঠি গাজীপুরে তুচ্ছ ঘটনা নিয়ে দুই কলেজের শিক্ষার্থীর সংঘর্ষ : আহত ৮ তাপসের পক্ষে ডিএসসিসি শ্রমিক লীগের প্রচারণা প্রথম বাসের ধাক্কায় রাস্তায় দ্বিতীয়টির চাপায় নিহত মতিঝিল আইডিয়াল স্কুলের অভিভাবক ফোরামের ১ ফেব্রুয়ারির কর্মসূচি স্থগিত তরুণদের যোগাযোগমাধ্যম ব্যবহারে সতর্ক হতে হবে : স্পিকার কুতুববাগ দরবার শরিফে ওরস শুরু কাল

সকল