২৫ আগস্ট ২০১৯

তারকা মডেল-অভিনেত্রীর ৬ মাসের জেল

তারকা মডেল-অভিনেত্রীর ৬ মাসের জেল - ছবি : সংগৃহীত

মুম্বইবাসী কলকাতার মডেল-অভিনেত্রী কোয়েনা মিত্রকে ছয় মাস কারাদণ্ডের নির্দেশ দিয়েছে মুম্বই আদালত। অভিনেত্রীর বিরুদ্ধে চেক বাউন্সের অভিযোগ রয়েছে। ২০১৩ সালে তার বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন মডেল পুনম শেঠি। সেই মামলারই চূড়ান্ত রায় ঘোষণা হলো।

কোয়েনা মিত্রের বিরুদ্ধে অভিযোগ ছিল যে তিনি মডেল পুনম শেঠির থেকে ২২ লাখ রুপি ধার নিয়ে আর ফেরত দেননি। পুনম এই বিষয়ে আদালতের দ্বারস্থ হলে আদালত কোয়েনাকে অবিলম্বে ঋণ শোধ করতে নির্দেশ দেয় ২০১৩ সালে। কিন্তু কোয়েনা সেই ঋণের অংশবিশেষ শোধ করতে যে চেকটি দিয়েছিলেন পুনম শেঠিকে সেটি বাউন্স করে।

সেই চেক বাউন্স নিয়ে আবারো আদালতের দ্বারস্থ হন পুনম শেঠি। সম্প্রতি সেই অভিযোগ প্রমাণিত হতেই মুম্বইয়ের একটি আদালত কোয়েনাকে ৬ মাসের জেলহাজতে রাখার রায় দিয়েছে। কোয়েনা মিত্র কলকাতায় তার মডেলিং কেরিয়ার শুরু করেন নয়ের দশকের শেষে। এর পরে মুম্বইতে বহু বছর মডেলিং করেছেন ও পাশাপাশি অভিনয়ও করেছেন কয়েকটি বলিউড ছবিতে। কিন্তু সম্প্রতি বহুদিন তাকে কোনো ছবিতে দেখা যায়নি।

পুনম শেঠির অভিযোগের পাল্টা অভিযোগ জানান কোয়েনা মিত্রের আইনজীবী। তার অভিযোগ ছিল যে পুনম শেঠি একটি বেআইনি ঋণের ব্যবসা চালান। কিন্তু আদালতের সওয়াল-জবাবে সেই অভিযোগ ভিত্তিহীন বলে প্রমাণিত হয়। তবে কোয়েনা মিত্রের কারাবাসের সময়কাল ৬ মাস থেকে ৯ মাস হতে পারে বলে জানা গেছে।

কারণ আদালত ৪.৬৪ লক্ষ রুপি ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছে কোয়েনাকে। যদি কোয়েনা ক্ষতিপূরণ না দিতে পারেন তবে তার কারাবাসের সময়কাল আরা ৩ মাস বাড়তে পারে।


আরো সংবাদ