১৯ সেপ্টেম্বর ২০১৯

চলচ্চিত্রের সোনালি দিন ফেরাতে চান ববি

চলচ্চিত্রের সোনালি দিন ফেরাতে চান ববি - ছবি : সংগৃহীত

জামালপুর শহরের দেওয়ান পাড়ার কইন্যা ইয়ামিন হক ববি এখন ঢাকাই চলচ্চিত্রের এই সময়ের জনপ্রিয় একজন নায়িকা। সম্প্রতি অনুষ্ঠিত চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচনে কার্যনির্বাহী সদস্য হিসেবে ৮৬ ভোট পেয়ে জয়লাভ করেছেন। ২০১৯-২০২১ কার্যনির্বাহী পরিষদের কার্যনির্বাহী সদস্য হিসেবে গেলো ৭ আগস্ট শপথ নিয়েছেন তিনি। শপথ নিয়ে ইয়ামিন হক ববি বলেন,‘চলচ্চিত্র শিল্পকে বাঁচাতেই আমি একজন প্রযোজক হিসেবে কাজ করে যাবো। পাশাপাশি একজন অভিনেত্রী হিসেবে ভালো ভালো গল্পের সিনেমাতে কাজ করতে চাই।’ ববি অভিনীত ভালো গল্পের সিনেমা ‘বেপরোয়া’ মুক্তি পেয়েছে ঈদে।
এই সিনেমাতে তার বিপরীতে আছেন চিত্রনায়ক রোশান। সিনেমাটিকে ববি রোশান জুটির অনবদ্য রসায়ন দর্শক গ্রহণ করেছে বলে জানান ববি নিজেই। গেলো রোজার ঈদে দর্শক ‘নোলক’ সিনেমায় ববি ও শাকিব খানের রসায়ন দারুণ উপভোগ করেছেন। আর এবারের ঈদে ববি রোশানের রসায়ন। ববির ভাষ্যমতে শাকিব খানের সঙ্গেও দর্শক যেমন তাকে গ্রহণ করেছেন ঠিক তেমনি রোশানের সঙ্গেও দর্শক তাকে একইরকমভাবে গ্রহন করে নিয়েছেন।

ববি বলেন, ‘আমি সবসময়ই দর্শকের প্রতি কৃতজ্ঞ। কারণ দর্শকের ভালোলাগার জন্যই ভালো ভালো গল্পের সিনেমাতে অভিনয় করি। বেপরোয়া ঠিক তেমনি গল্পের একটি সিনেমা। এতে আমার এবং রোশানের অভিনয় দর্শকের মন ছুঁতে পেরেছে, এটাই আমার জন্য অনেক ভালোলাগার।’

এদিকে রোববার ববির জন্মদিন। তবে জন্মদিন নিয়ে তার কোনই পরিকল্পনা নেই। কারণ গেলো ৫ এপ্রিল ববি তার বাবা কে এম ইমামুল হককে হারান। আবার তার মা মিসেস ভিখারুন্নেসা হজ্জ্বে গিয়েছেন। বাবা ছাড়া জীবনের প্রথম জন্মদিনে নিজেকে প্রচণ্ড একা মনে করছেন ববি। কিন্তু তারপরও বাবার আত্নার শান্তির জন্য জন্মদিনে তিনি বাদ যোহর রাজধানীর শেওড়াপাড়ায় অসহায় এতিমদের খাওয়াবেন। পাশাপাশি নিজের মতো করেই সময় কাটাবেন তিনি।

ববি প্রযোজনা করেছেন ‘বিজলী’ নামের একটি চলচ্চিত্র। এটি নির্মাণ করেছেন ইফতেখার চৌধুরী। ববির মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রগুলো হচ্ছে ইফতেখার চৌধুরীর ‘খোজ দ্য সার্চ’, ‘বিজলী’, ‘ওয়ান ওয়ে’ ‘দেহরক্ষী’, ‘রাজত্ব’, ‘অ্যাকশান জেসমিন’, মালেক আফসারীর ‘ফুল অ্যা- ফাইনাল’, রাজু চৌধুরীর ‘ইঞ্চি ইঞ্চি প্রেম’, বদিউল আলম খোকনের ‘হিরো দ্য সুপারস্টার’, ‘রাজা বাবু’, মোহাম্মদ হোসেনের ‘আউ ডোন্ট কেয়ার’ ও শফিক হাসানের ‘স্বপ্ন ছোঁয়া’।

চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি ববি শাকিব খানের সঙ্গে নাফিজের নির্দেশনায় একটি ড্রিংকস’র বিজ্ঞাপনেও মডেল হিসেবে কাজ করেছিলেন। এটি দর্শকের মাঝে বেশ সাড়া ফেলেছিলো। এছাড়া ববি তানিম রহমান অংশু, ইফতেখার চৌধুরীর নির্দেশনাতেও দুটি বিজ্ঞাপনে মডেল হয়েছিলেন। এস ডি রুবেলের বিপরীতে ববি অভিনীত ‘বৃদ্ধাশ্রম’ চলচ্চিত্রটি রয়েছে মুক্তির অপেক্ষায়।

 


আরো সংবাদ