১৭ সেপ্টেম্বর ২০১৯

কথা রাখেননি শাকিব, আইনি ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি

কথা রাখেননি শাকিব, আইনি ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি - ছবি : সংগৃহীত

মন্দা চলচ্চিত্র বাজারেও শাকিব খান নামটি বেশ উজ্জ্বল। সাম্প্রতিক বছরগুলোতে তার নামের পাশে ‘ফ্লপ’ শব্দটি নেই বললেই চলে। এমন অবস্থায় শাকিবের পিছনের বিনিয়োগ করার মতো প্রযোজকেরও অভাব হয় না। কিন্তু এই অবস্থাকে নাকি সুযোগ হিসেবে নিয়েছেন শাকিব, প্রযোজকের বিনিয়োগের সব টাকা নিয়েও কাজ শেষ কারার কোনো প্রয়োজন অনুভব করেননি তিনি। ঠিক এমন অবস্থায় শাকিব খানের কাছে নোটিশ পাঠিয়েছে চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া।

সময়মতো শুটিংয়ে উপস্থিত থাকতেন না বলে দাবি করেন করে আগামী সাতদিনের ছবিটি শেষ ক্ষতিপূরণ দাবি করা হয়। অন্যথায় শাকিব খানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দেন প্রযোজক সেলিম খান।

গত বছর শাহিন সুমনের পরিচালনায় ‘একটু প্রেম দরকার’ নামের একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছিলেন শাকিব। বেশ সময় নিয়ে কোনোমতে সিনেমাটির শুটিং শেষ করলেও এখনো ডাবিং শেষ করেননি।

শাপলার কর্ণধার সেলিম খান বলেন, ‘শাকিব খানকে পাঠানো এই নোটিশের অনুলিপি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদসহ বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতি, পরিচালক সমিতি ও শিল্পী সমিতির কাছেও পাঠিয়েছি।’

নোটিশে বলা হয়েছে, শাকিব খান সিনেমাটিতে অভিনয় করার জন্য ৬০ লাখ টাকা পারিশ্রমিক নেন। তার পারিশ্রমিক পরিশোধ করা হলে ২০১৮ সালের ২৬ জুন রাজধানীর হোটেল ওয়েস্টিনে ছবির মহরতে অংশ নেন তিনি। ২৫ সেপ্টেম্বর থেকে ছবিটির শুটিং শুরু করেন শাকিব খান।

সময়মতো শুটিংয়ে উপস্থিত থাকতেন না বলে শাকিবের বিরুদ্ধে অভিযোগ করেন শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান। শাকিবের অনিয়মের জন্য ছবিটিতে অতিরিক্ত এক কোটি টাকা খরচ হয়েছে বলেও নোটিশে উল্লেখ করেন তিনি।

গত বছরের ১৬ ডিসেম্বর ছবিটি মুক্তির ঘোষণা দেওয়া হয়েছিল। ছবির কাজ অসম্পূর্ণ থাকায় সেই সময় ছবিটি মুক্তি পায়নি। আবারও সামনে ১৬ ডিসেম্বর ছবিটি মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শাপলা মিডিয়া। কিন্তু শাকিবের শিডিউল না পাওয়ায় এর ডাবিং কাজ আটকে আছে।

আগামী সাতদিনের মধ্যে শাকিব খান ছবিটি শেষ করার ব্যাপারে সিদ্ধান্ত না নিলে ‘একটু প্রেম দরকার’ ছবিটির এ পর্যন্ত খরচ হওয়া দুই কোটি ৩১ লাখ ৩৮৩ টাকা এবং শাপলা মিডিয়ার এক বছরের ক্ষতিপূরণ দিয়ে ছবিটি শাকিব খানের মালিকানায় নেয়ার জন্য অনুরোধ করা হয়েছে। অন্যথায় শাকিব খানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন প্রযোজক সেলিম খান।

শাকিব খান দুবাই থেকে মঙ্গলবার দেশে ফিরেছেন। এ বিষয়ে জানতে শাকিবের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

‘একটু প্রেম দরকার’ ছবিটির পরে শাকিব খান শাপলা মিডিয়ার ‘শাহেন শাহ’ নামের আরেকটি ছবিতেও অভিনয় করেছেন। ওই ছবিটিও মুক্তির অপেক্ষায়। শাকিব মাঝে ব্যস্ত ছিলেন নিজের প্রযোজনা প্রতিষ্ঠানের ছবি নিয়ে। ’পাসওয়ার্ড’ নামের সেই ছবিটি গত ঈদুল ফিতরে মুক্তি পায়। ঈদুল আজহায় মুক্তি পায় শাকিব অভিনীত ‘মনের মতো মানুষ পাইলাম না’।


আরো সংবাদ

সন্তান জন্মের পর মানসিক সমস্যায় ভোগেন পুরুষরাও ভিকারুননিসার অধ্যক্ষ হিসেবে ফওজিয়ার যোগদানে বাধা নেই ময়মনসিংহে তিস্তা এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত শোভনকে নিয়ে কোটা সংস্কার আন্দোলনের নেতা মামুনের ফেসবুক স্ট্যাটাস সাঁতার কাটার পর সংক্রমণ, মৃত্যুর কোলে ঢলে পড়লো শিশুটি আত্মহত্যা ঠেকাতে কীটনাশক নিষিদ্ধ চন্দনাইশে প্রতিবন্ধী যুবককে বলাৎকারের অভিযোগে মসজিদের ইমাম গ্রেফতার আবারো ভোটের প্রতিযোগিতায় শান্তির মা জিয়াউর রহমান চেয়েছিলেন শিশুরা পাখির মতো ডানা মেলে উড়বে : ফখরুল এখনো গাইডই ভরসা সৃজনশীলে সৌদি তেলক্ষেত্রে হামলার জবাব দিতে প্রস্তুত যুক্তরাষ্ট্র : ট্রাম্প

সকল