১১ ডিসেম্বর ২০১৯

আসলেই শাকিব-নার্গিস জুটি, নাকি ফাকা আওয়াজ

আসলেই শাকিব-নার্গিস জুটি, নাকি ফাকা আওয়াজ - ছবি : সংগৃহীত

এর আগেও ঢাকাই ছবির তারকারা বলিউডে কাজ করার ঘোষণা দিয়ে ছিলেন। লম্বা সময় অপেক্ষা করার পর জানাযায়, সেগুলো ছিলো ফাকা আওয়াজ। কোনো নির্ভরযোগ্য সূত্র ছাড়াই এই ধরণের খবরে বিভ্রান্ত হন পাঠকরাও। তাই তারকাদের সত্য ঘটনা হলেও পূর্বের মিথ্যার কাছে ঢাকা পরে যায় খুব সহজে। রোববার সকাল থেকে সেরকমই একটি খবর ঢালিউড পাড়ায়। ‘শাকিব খান অভিনয় করবেন বলিউড অভিনেত্রী নার্গিস ফাখরির বিপরীত’। কিন্তু বাস্তবে এরকম কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। একটি সঙ্গীত বিষয়ক অনুষ্ঠানে শাকিব খানকে সিনেমা প্রসঙ্গে প্রশ্ন করেছিলেন আয়োজক কর্তৃপক্ষের প্রধান। শাকিব ওই প্রশ্নের সরাসরি কোনো উত্তর দেননি। অথচ এরমাঝেই অনেকে বলিউডে অভিনয়ের ইঙ্গিত খুঁজে পেয়েছেন। যা সারাদিন আলোচনার পর বেশকিছু গণমাধ্যমে সংবাদও হয়েছে।

আসলেই এ ধরণের ইঙ্গিতে কি বুঝানো হয়েছে সেটা সময়ই বলে দিবে। তবে আপতদৃষ্টিতে মনে হয়েছে, অনুষ্ঠানে প্রচারণা বাড়তেই আয়োজক কর্তৃপক্ষ এই খবর ছড়িয়েছে। কারণ একটি সঙ্গীত বিষয়ক অনুষ্ঠান হলেও সেখানে চলচ্চিত্র তারকাদের হাইলাট করায় দর্শকদের আগ্রহ কম ছিলো এমনিতেই।

ঘটনার শুরু শনিবার (২১ সেপ্টেম্বর) রাতে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে। সেখানে একই মঞ্চে উপস্থিত ছিলেন চিত্রনায়ক নাঈম, রিয়াজ, ফেরদৌস, শাকিব খান, আরিফিন শুভ, ইমন, নিরব, সাইমন, সিয়াম, তাসকিন, চিত্রনায়িকা শবনম বুবলী, পরীমণি, মিম, মম, আইরিন ও অধরাসহ অনেকে।

অনুষ্ঠানটিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, গানবাংলা টেলিভিশন এবং টিএম ফিল্মসের কর্ণধার কৌশিক হোসেন তাপস ও ফারজানা মুন্নি।

মিউজিক ফর পিস কনসার্টে আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো নতুন সিনেমা প্রযোজনা সংস্থা টিএম ফিল্মস। ২০২০ সাল থেকে প্রতিষ্ঠানটি নিয়মিত বড়পর্দায় সিনেমা প্রযোজনা করতে যাচ্ছে। আর এই প্রতিষ্ঠানের ব্যানারে ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানের বিপরীতে নার্গিস ফাখরি অভিনয় করবেন বলেও ইঙ্গিত দেওয়া হয় অনুষ্ঠানে।মিউজিক ফর পিস অনুষ্ঠানে নার্গিস ফাখরির সঙ্গে তারকারাঅনুষ্ঠানে টিএম ফিল্মসের যাত্রা ঘোষণা করেই কৌশিক হোসেন তাপস নার্গিস ফাখরিকে নিয়ে শাকিব খানকে প্রশ্ন করেন, ‘ধরুন আপনার পাশে যিনি দাঁড়িয়ে আছেন তার বিপরীতেই যদি আপনাকে পেতে চাই?’

জবাবে শাকিব খান কৌশলে বলেন, ‘নার্গিস ফাখরি তার বক্তব্যে বলেছেন, বিষয়টা গোপন থাক। আমিও বলতে চাই বিষয়টা গোপন থাকুক। এখনই সব বলে না দেই। তবে অবশ্যই কাজ করবো।’

পাশে দাঁড়ানো ফাখরিকে প্রশ্ন ছুঁড়ে দেন শাকিব, ‘রাইট ফাখরি?’ তখন নার্গিস ফাখরি সম্মতিসূচক মাথা নাড়েন।

অনুষ্ঠানে নার্গিস ফাখরি বলেন, ‘আমি এখানে এসেছি মিউজিক ফর পিস স্লোগানের স্বপক্ষে। কেননা সংগীত সার্বজনীন। আমি অত্যন্ত আনন্দিত এমন একটি আসরে উপস্থিত হতে পেরে, যেখানে বাংলাদেশের সব তারকা শিল্পীরা উপস্থিত আছেন। আমি ভ্রমণ করতে খুব ভালোবাসি। তারই ধারাবাহিকতায় এখানে এসেছি। আমি মার্কিন নাগরিক, কিন্তু বলিউডে কাজ করছি। এখানেও এসেছি শান্তির দূত হয়ে। আমার কোন নিদিষ্ট ঠিকানা নেই, ঠিক সংগীতের মতোই। তুরস্কে তাপস-মুন্নির সঙ্গে বন্ধুত্ব গড়ে ওঠে একটি গানে একসঙ্গে কাজ করতে গিয়েই। আজ বিশ্ব শান্তি দিবস। সংগীতের মাধ্যমে সবার মাঝে শান্তি ছড়িয়ে পড়ুক এ কামনা করি।’

নার্গিস ফাখরির এই শান্তি কামনা অবশ্যই মঙ্গলজনক। তবে এই শান্তির ভেতর যদি কেউ মিথ্যার আওয়াজ শোনেন তবে সেটা কারো জন্যই মঙ্গলজনক নয়। কারণ তারকাদের মনে রাখা উচিত, প্রত্যেকে তার কর্মের সমান সাফল্য পাবেন।


আরো সংবাদ