২৫ মার্চ ২০১৯

অফিসার্স গানারি স্টাফ কোর্সের গ্র্যাজুয়েটদের মধ্যে সনদপত্র বিতরণ সেনাবাহিনী প্রধানের

-

অফিসার্স গানারি স্টাফ কোর্স (এয়ার ডিফেন্স)-৯-এর গ্র্যাজুয়েশন সিরিমনি অনুষ্ঠান গতকাল চট্টগ্রামের আর্টিলারি সেন্টার ও স্কুলে অনুষ্ঠিত হয়েছে। সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গ্র্যাজুয়েট অফিসারদের মধ্যে ‘জি+সার্টিফিকেট’ প্রদান করেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে।
অনুষ্ঠানে এই কোর্সের প্রশিণার্থীদের মধ্য থেকে শ্রেষ্ঠ প্রশিণার্থী পুরস্কার, শ্রেষ্ঠ রিসার্চ পেপার পুরস্কার এবং শ্রেষ্ঠ টেকনিক্যাল প্রজেক্ট পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার প্রদান শেষে সেনাবাহিনী প্রধান বক্তব্যে কোর্সের সাথে সংশ্লিষ্ট সবার অবদানের জন্য ধন্যবাদ জানিয়েছেন। এ সময় তিনি সফলতার সাথে কোর্স সম্পন্ন করার জন্য প্রশিণার্থীদের অভিনন্দন জানান।
উল্লেখ্য, গত ৪ ফেব্রুয়ারি হতে ৮ নভেম্বর ২০১৮ পর্যন্ত হালিশহর, চট্টগ্রামে অবস্থিত আর্টিলারি সেন্টার ও স্কুলে অফিসার্স গানারি স্টাফ কোর্স (এয়ার ডিফেন্স)-৯ পরিচালিত হয়। এই কোর্সে পাঁচজন বিদেশী অফিসারসহ সর্বমোট ১৭ জন প্রশিণার্থী অফিসার অংশগ্রহণ করেন। বিদেশী অফিসারদের মধ্যে একজন শ্রীলঙ্কান, একজন নেপালি, দুইজন নাইজেরিয়ান এবং একজন মালয়েশিয়ান প্রশিণার্থী অংশ নেন।
অফিসার্স গানারি স্টাফ কোর্স বাংলাদেশ সেনাবাহিনীর আর্টিলারি অফিসারগণের সর্বোচ্চ পেশাগত কোর্স। এই কোর্সের মাধ্যমে রেজিমেন্ট অব আর্টিলারির অন্তর্ভুক্ত সব আধুনিক যুদ্ধ সরঞ্জামাদি কার্যকরভাবে যুদ্ধে ব্যবহারের জন্য অফিসারদের প্রশিতি করে তোলা হয়।
উল্লেখ্য, এই কোর্স শেষে অফিসারদের বিইউপি কর্তৃক মাস্টার অব সায়েন্স (অ্যাপ্লায়েড গানারি) এমএসসি (এজি) ডিগ্রি প্রদান করা হয়।
অনুষ্ঠানে জেনারেল অফিসার কমান্ডিং, আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড, কোয়ার্টার মাস্টার জেনারেল, এরিয়া কমান্ডার, চট্টগ্রাম এরিয়া এবং উচ্চপদস্থ সেনা, নৌ ও বিমানবাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ

ভয়ঙ্কর অস্ট্রেলিয়ার কাছে ধরাশায়ী পাকিস্তান ব্যর্থ যুবরাজের লড়াই, ওয়াংখেড়েতে উড়ে গেল মুম্বই মন্ত্রিসভায় অভ্যুত্থান চক্রান্ত : বিদায় নিচ্ছেন থেরেসা মে হত্যা মামলায় নূর হোসেনের বান্ধবী নীলাকে জিজ্ঞাসাবাদ উপজেলা নির্বাচনের ফল : বিজয়ী হলেন যারা টাটা মেমোরিয়ালের সাথে মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর আর কে মিশন রোডে দোকানে আগুন বাংলাদেশের প্রেক্ষাপটে ৪৫ শতাংশ ভোটার উপস্থিতিই যথেষ্ট : হানিফ কবরস্থানে আলিশান বাড়ি উচ্ছেদে হাইকোর্টের রুল বিআরটিএ পিডিবি ও পাসপোর্ট অফিসে দুদকের অভিযান খিচুড়ির ব্যবস্থা করেও ভোটার আনতে পারছে না ক্ষমতাসীনেরা : রিজভী

সকল