১৮ নভেম্বর ২০১৮
যাত্রী ভোগান্তি

বিমানবন্দরে সেবার মান বাড়াতে রোববার গণশুনানি

-

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রী ভোগান্তি নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। ফাইট অবতরণের পর সময়মতো লাগেজ না পাওয়া, লাগেজ কেটে মূল্যবান মালামাল চুরি যাওয়া, লাগেজ ভেঙে ফেলা, শিডিউল বিপর্যয়সহ পদে পদে যাত্রী ভোগান্তির নানা অভিযোগ কর্তৃপক্ষের কাছে নামে-বেনামে প্রায় প্রতিদিনই জমা পড়ছে। এসব ঘটনায় বিমানবন্দর ব্যবহারকারী দেশী-বিদেশী যাত্রীরা এখন বিরক্ত।
এ অবস্থায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীসেবার মান কিভাবে আরো উন্নত করা যায় সেই ব্যাপারে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ গণশুনানি আয়োজন করতে যাচ্ছে। আগামী রোববার বেলা ১১টায় সংস্থার সদর দফতরে এমটি পুলে গণশুনানি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। গণশুনানিতে বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান ছাড়াও যাত্রীসাধারণ ও সংস্থার অন্যান্য কর্মকর্তা উপস্থিত থাকবেন।
সম্প্রতি চীন থেকে দেশে ফেরা যাত্রী জয়নাল আবেদিন গতকাল নয়া দিগন্তকে আপেক্ষ করে বলেন, বিমানবন্দরে নামার পর ইমিগ্রেশন কাউন্টারে গেলে তার কাছে পাসপোর্ট চাওয়া হয়। তিনি পাসপোর্ট দিলে সেটি স্ক্যান করতে মেশিনে দেয়া হয়। কিন্তু পাঁচ-ছয়বার মেশিনে দেয়ার পরও স্ক্যান হচ্ছিল না। পরে তাকে অন্য কাউন্টারে পাঠানো হয়। এতে তার পাসপোর্ট স্ক্যান হতে ৭-৮ মিনিট অতিরিক্ত লেগে যায়।
তিনি বলেন, শুধু আসার সময় নয়, যাওয়ার রাতেও ইমিগ্রেশন কাউন্টারে ধীরগতির কারণে তাকে বিমানবন্দরে ভোগান্তি সইতে হয়। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, লাগেজ বেল্টে যারা দায়িত্ব পালন করছে, তারা যতœসহকারে লাগেজ না রাখায় কোনো কোনো লাগেজ ফেটে যাচ্ছে।
গতকাল বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিনের সাথে যোগাযোগ করা হলে তিনি নয়া দিগন্তকে রোববার গণশুনানি হওয়ার বিষয়টি জানেন না বলে জানান।
বর্তমানে দেশের ব্যস্ততম এ বিমানবন্দরে গড়ে দেড় থেকে পৌনে দুই শ’ বিমান ওঠানামা করছে।


আরো সংবাদ

নির্বাচনী প্রার্থীদের নদী রার অঙ্গীকার মঙ্গলকর : তথ্যমন্ত্রী ধর্মহীন রাজনৈতিক দলের সাথে জোট করে কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা সম্ভব নয় : সৈয়দ রেজাউল করীম লাঙ্গল প্রতীকে নির্বাচন করবে জাতীয় পার্টি : মহাসচিব রাষ্ট্রপতি হওয়ার স্বপ্নে বিভোর ড. কামাল : হানিফ নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরি হয়নি : বিপ্লবী ওয়ার্কার্স পার্টি বিচারিক ক্ষমতা ছাড়া সেনাবাহিনী মোতায়েনের সফলতা নিয়ে সংশয় মহাজোটে ভিড়ছে ভুঁইফোড় দল লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করবে নির্বাচন কমিশন : ওবায়দুল কাদের আ’লীগ-বিএনপি উভয় দলেই একাধিক প্রার্থী আওয়ামী লীগ-বিএনপিতে কোন্দল জামায়াত নীরবে চালাচ্ছে তৎপরতা বিভিন্ন স্থানে বিরোধী নেতাকর্মী গ্রেফতার অব্যাহত

সকল