১৫ সেপ্টেম্বর ২০১৯

এনডিসি কমান্ডেন্টের ইউএসআই এর ফেলোশিপ অর্জন

-

ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) কমান্ডেন্ট লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ, এসইউপি, আরসিডিএস, পিএসসি, পিএইচডি সামরিক নেতৃত্ব শিা ও চর্চার েেত্র অসামান্য অবদানের জন্য ভারতের ইউনাইটেড সার্ভিস ইনস্টিটিউট (ইউএসআই) থেকে ফেলোশিপ অর্জন করেছেন। ইউএসআই পরিচালক লেফটেন্যান্ট জেনারেল পি কে সিং, পিভিএসএম, এভিএসএম (অব:) গত ১৯ আগস্ট জেনারেল মামুন খালেদকে ফেলোশিপ প্রদান করেন।
জেনারেল শেখ মামুন খালেদ প্রথম বাংলাদেশী হিসেবে ভারতের ওই প্রতিষ্ঠান থেকে এ সম্মান অর্জন করেন।
উল্লেখ্য, ইউনাইটেড সার্ভিস ইনস্টিটিউট ১৮৭০ সালে প্রতিষ্ঠিত নয়াদিল্লিভিত্তিক জাতীয় নিরাপত্তা ও প্রতিরাবিষয়ক থিংকট্যাংক প্রতিষ্ঠান। প্রতিরা সেবার সব বিষয়ে আগ্রহ ও জ্ঞানের উৎকর্ষ সাধনই এ প্রতিষ্ঠানের ল্য। এ প্রতিষ্ঠান জাতীয় নিরাপত্তাসংক্রান্ত বিভিন্ন বিষয়ে গবেষণা প্রতিষ্ঠানগুলো পরিচালনা করে থাকে। আইএসপিআর।


আরো সংবাদ

ছাত্রলীগের চাঁদাবাজীর খবর টক অব দ্য কান্ট্রি : রিজভী কাশ্মির ইস্যুতে ভারতের সাথে পারমাণবিক যুদ্ধের ঝুঁকি রয়েছে : ইমরান খান মাসিক বেতনের ভিত্তিতে চালক নিয়োগ দিতে নির্দেশ হাইকোর্টের খালেদা জিয়ার মুক্তি দাবিতে পোস্টার লাগালেন রিজভী মেসির ছোঁয়ায় দ্যুতি ছড়াচ্ছেন সেই আনসো থানায় সেবা নিতে যাওয়া কেউ যেন হয়রানির শিকার না হয় : নতুন ডিএমপি কমিশনার আজ আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দেশের চলমান দুর্নীতির মহড়া ভোটবিহীন নির্বাচনের ফসল : চরমোনাই পীর শহর ফরিদপুরে নিষিদ্ধ হচ্ছে ইঞ্জিনের রিকশা চলাচল রাব্বানীর বিরুদ্ধে এবার জবি ছাত্রলীগ নেতার অভিযোগ সিদ্ধিরগঞ্জে আন্তঃজেলা ডাকাতচক্রের ৮ সদস্য গ্রেফতার

সকল