২২ সেপ্টেম্বর ২০১৯

দুই বছরের ইন্টার্নশিপ বাতিল দাবিতে মেডিক্যাল শিক্ষার্থীদের বিক্ষোভ

-

মেডিক্যাল শিক্ষার্থীদের ইন্টার্নশিপ দুই বছর করার প্রস্তাবনা বাতিল ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে ‘আপাতত’ শব্দ বাদ দিয়ে পরিপূর্ণ বাতিলের প্রজ্ঞাপন জারির দাবিতে মেডিক্যাল শিক্ষার্থীরা গতকাল সোমবার মানববন্ধন, বিক্ষোভ ও বিএমডিসি বরাবর স্মারকলিপি পেশ করেছে। সরকারি ও বেসরকারি মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা গতকাল ঢাকা মেডিক্যাল কলেজের সামনে এ বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি শেষে মিছিল করেন। মিছিলটি শহীদ মিনার থেকে শুরু করে জাতীয় প্রেস ক্লাব হয়ে আবার শহীদ মিনারে গিয়ে শেষ হয়।
খসড়া নীতিমালাকে অযৌক্তিক দাবি করে শিক্ষার্থীরা বলেন, ‘এটা বাস্তবায়ন হলে মেধাবীরা চিকিৎসা পেশায় আসতে নিরুৎসাহিত হবেন। এতে জনসাধারণের স্বাস্থ্যঝুঁকি বেড়ে যাবে।’ শিক্ষার্থীরা ‘দুই বছরের ইন্টার্নি মানি না, মানব না’ সেøাগান দিতে থাকেন। একই সাথে তাদের হাতে ‘দুই বছরের ইন্টার্নশিপ বাতিল চাই’, ‘মেধাবীদের চিকিৎসা পেশায় নিরুৎসাহিত করবেন না’ লেখা সংবলিত প্লেকার্ড শোভা পাচ্ছিল।
বক্তব্যে তারা বলেন, তাদের প্রধান দাবি দুই বছরের ইন্টার্নশিপ প্রস্তাবনা বাতিল করা। তারা বলেন, ‘আমরা কোনোভাবেই এ প্রস্তাবনা মানব না।’ স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন থেকে ‘আপাতত’ শব্দ বাদ দিয়ে পরিপূর্ণভাবে বাতিলের প্রজ্ঞাপন জারি করার জন্য ১০ দিন সময় বেঁধে দিয়েছেন শিক্ষার্থীরা। দাবি না মানলে পরে তারা আরো কঠোর কর্মসূচি দিয়ে রাজপথে নামবেন বলে জানান।

 


আরো সংবাদ

হামলাকারী দেশকে ‘মূল রণক্ষেত্র’ করা হবে : ইরান দফায় দফায় উচ্ছেদের পরও যৌবন ফিরেনি বুড়িগঙ্গায় এক মাসে ২০ হাজার কোটি টাকা মূলধন হারাল ডিএসই ধরা পড়লে কেউ চেনে না জুয়ার শীর্ষ নিয়ন্ত্রকেরা ধরাছোঁয়ার বাইরে জি কে শামীমের সাথে দু’টি ছবি নিয়ে না’গঞ্জে তোলপাড় কিশোর অপরাধ প্রতিরোধে পরিবার ও সমাজকে এগিয়ে আসতে হবে প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে : ড. আব্দুর রাজ্জাক এরশাদের স্মরণসভায় জি এম কাদের জাতি দুর্নীতিমুক্ত সমাজ দেখতে চায় সমুদ্র নিরাপত্তা ও ব্লু-ইকোনমি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত জাতিসঙ্ঘের অধিবেশনে যোগ দিতে টেলিলিংক গ্রুপ চেয়ারম্যানের ঢাকা ত্যাগ

সকল