২৯ ফেব্রুয়ারি ২০২০

দুই বছরের ইন্টার্নশিপ বাতিল দাবিতে মেডিক্যাল শিক্ষার্থীদের বিক্ষোভ

-

মেডিক্যাল শিক্ষার্থীদের ইন্টার্নশিপ দুই বছর করার প্রস্তাবনা বাতিল ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে ‘আপাতত’ শব্দ বাদ দিয়ে পরিপূর্ণ বাতিলের প্রজ্ঞাপন জারির দাবিতে মেডিক্যাল শিক্ষার্থীরা গতকাল সোমবার মানববন্ধন, বিক্ষোভ ও বিএমডিসি বরাবর স্মারকলিপি পেশ করেছে। সরকারি ও বেসরকারি মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা গতকাল ঢাকা মেডিক্যাল কলেজের সামনে এ বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি শেষে মিছিল করেন। মিছিলটি শহীদ মিনার থেকে শুরু করে জাতীয় প্রেস ক্লাব হয়ে আবার শহীদ মিনারে গিয়ে শেষ হয়।
খসড়া নীতিমালাকে অযৌক্তিক দাবি করে শিক্ষার্থীরা বলেন, ‘এটা বাস্তবায়ন হলে মেধাবীরা চিকিৎসা পেশায় আসতে নিরুৎসাহিত হবেন। এতে জনসাধারণের স্বাস্থ্যঝুঁকি বেড়ে যাবে।’ শিক্ষার্থীরা ‘দুই বছরের ইন্টার্নি মানি না, মানব না’ সেøাগান দিতে থাকেন। একই সাথে তাদের হাতে ‘দুই বছরের ইন্টার্নশিপ বাতিল চাই’, ‘মেধাবীদের চিকিৎসা পেশায় নিরুৎসাহিত করবেন না’ লেখা সংবলিত প্লেকার্ড শোভা পাচ্ছিল।
বক্তব্যে তারা বলেন, তাদের প্রধান দাবি দুই বছরের ইন্টার্নশিপ প্রস্তাবনা বাতিল করা। তারা বলেন, ‘আমরা কোনোভাবেই এ প্রস্তাবনা মানব না।’ স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন থেকে ‘আপাতত’ শব্দ বাদ দিয়ে পরিপূর্ণভাবে বাতিলের প্রজ্ঞাপন জারি করার জন্য ১০ দিন সময় বেঁধে দিয়েছেন শিক্ষার্থীরা। দাবি না মানলে পরে তারা আরো কঠোর কর্মসূচি দিয়ে রাজপথে নামবেন বলে জানান।

 


আরো সংবাদ

আবার ব্যর্থ কোহলি, বিপর্যয়ের দিকে ভারত অশ্লীল ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইলের অভিযোগ পাপিয়ার বিরুদ্ধে ‘ইধার আ পাকিস্তানি, তুঝে নাগরিকতা দেতে হ্যায়’, ছাড় পেলেন না দিল্লিতে সেই সৈনিকও দিল্লি দাঙ্গা : এই বন্দুকধারীর নাম শাহরুখ নয়, চন্দ্রাল শুল্কা! টঙ্গী-পাটুরিয়া রেলপথ সমীক্ষা ও নকশায় ২৮ পরামর্শক সিএনসি পদক পেলেন চারজন শাহ আলমগীরের স্মরণ সভা ও দোয়া মাহফিল ছড়াকার মামুরের আন্তর্জাতিক মাতৃভাষা সম্মাননা স্মারক লাভ মামলা ও ঋণমুক্ত রেজাউল মামলার ভারে জর্জরিত শাহাদাত গণমাধ্যম প্রশ্নবিদ্ধ হয়ে যায় এমন সংবাদ পরিবেশন করবেন না : খালিদ মাহমুদ চৌধুরী বাংলাদেশী ছাত্রীকে ভারত ছাড়ার নোটিশের বিরুদ্ধে লড়বেন বিশ্বভারতী শিক্ষকরা

সকল