১৭ সেপ্টেম্বর ২০১৯

ইবনে সিনা মেডিক্যাল কলেজে ল্যাপারোস্কপিক সার্জারিবিষয়ক ওয়ার্কসপ

-

সোসাইটি অব ল্যাপারোস্কপিক সার্জনস অব বাংলাদেশ ও ইবনে সিনা মেডিক্যাল কলেজের সার্জারি অ্যান্ড গাইনি বিভাগের যৌথ উদ্যোগে বেসিক অ্যান্ড অ্যাডভানসড ল্যাপারোস্কপিক সার্জারি বিষয়ক লাইভ ওয়ার্কসপ ও সায়েন্টিফিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে প্রধান অতিথি ছিলেন প্রখ্যাত গাইনি অ্যান্ড অবস বিশেষজ্ঞ প্রফেসর টি এ চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে টি এ চৌধুরী বলেন, বেসিক অ্যান্ড অ্যাডভানসড ল্যাপারোস্কপিক সার্জারির ওপর এ ধরনের ওয়ার্কসপ ও সায়েন্টিফিক সেমিনারের ফলে রোগী ও চিকিৎসক উভয়ই উপকৃত হয়। এ ছাড়া মেধার উৎকর্ষতা বিনিময়ের মাধ্যমে অত্যাধুনিক প্রযুক্তির উন্নততর এপ্লিকেশনগুলো সম্পর্কে চিকিৎসকরা জানতে পারেন। এ ধরনের ওয়ার্কসপ ও সেমিনার বাস্তবায়নের জন্য তিনি ইবনে সিনা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।
ইবনে সিনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা: মো: নজরুল ইসলামের Í সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সোসাইটি অব ল্যাপারোস্কপিক সার্জনস অব বাংলাদেশের প্রেসিডেন্ট প্রফেসর ডা: সরদার এ নাঈম, ইবনে সিনা মেডিক্যাল কলেজের মনিটরিং কমিটির সদস্য ও বিশিষ্ট চক্ষুরোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা: শাহ মো: বুলবুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয়ের সার্জারি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা: এ এইচ এম তৌহিদুল আলম, ঢাকা মেডিক্যাল কলেজের সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা: এ বি এম খোরশেদ আলম, ল্যাবএইড হাসপাতালের চিফ কন্সালট্যান্ট প্রফেসর ডা: লায়লা আরজুমান বানু, ইবনে সিনা মেডিক্যাল কলেজের সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা: এম মহিবুল আজিজ। স্বাগত বক্তব্য রাখেন ইবনে সিনা মেডিক্যাল কলেজের গাইনি অ্যান্ড অবস বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা: ফারহানা দেওয়ান এবং ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন গাইনি অ্যান্ড অবস বিভাগের প্রফেসর ডা: নাজলিমা নারগিস।
অনুষ্ঠানে ইবনে সিনা মেডিক্যাল কলেজের সার্জারি বিভাগের প্রফেসর ডা: জাহাঙ্গীর হোসেন ভূঁইয়া, উপাধ্যক্ষ অধ্যাপক ড. আবু খলদুন আল মাহমুদসহ দেড়শতাধিক চিকিৎসক উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ