১৮ অক্টোবর ২০১৯

গুলশান লেক পরিচ্ছন্নতায় ইউরোপীয় ইউনিয়ন

-

সমুদ্র, নদী এবং জলাশয়ে প্লাস্টিক ও পলিথিনের দূষণ রোধে বিশ^ব্যাপী সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। এরই অংশ হিসেবে গতকাল বুধবার ইউরোপীয় ইউনিয়ন (ইইউ), গুলশান সোসাইটি এবং প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে রাজধানীর গুলশান-বনানী-মহাখালী লেকে পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়। শতাধিক স্বেচ্ছাসেবক ও ইউরোপীয় ইউনিয়নের একটি প্রতিনিধিদল এই পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেয়। কর্মসূচির শুরুতে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তৃতা করেন ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেনচা টিয়ারিঙ্ক, সুইডেনের রাষ্ট্রদূত সারলতা শ্লুটার, ডেনমার্কের রাষ্ট্রদূত ভিনি এসটপ পিটারসন, সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনে হলেস্টাইন, গুলশান সোসাইটির সেক্রেটারি জেনারেল শুক্লা সারওয়াত সিরাজ, গুলশান লেক কমিটির সদস্য ইভা রহমান, শায়ান সেরাজ, জাহিদ হাসান প্রমুখ।
বক্তারা বলেন, প্লাস্টিকের বর্জ্য একটা অভিশাপ। দেশের নদ-নদী, জলাশয় এবং রাস্তাঘাট আজ প্লাস্টিকের দূষণের কারণে হুমকির মুখে। বক্তারা এ ব্যাপারে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান। বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়নের ওপর তাগিদ দেন বক্তারা।


আরো সংবাদ

খালেদা জিয়ার বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননা মামলার শুনানি ৪ নভেম্বর ডিএনসিসির জরিপ কর্মকর্তা পরিচয়ে প্রতারণার দায়ে আটক ১ শিবচরে গণ-উন্নয়ন সমিতির কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ জবি ছাত্র ইউনিয়নের নেতৃত্বে মুত্তাকী-জাহিন তোলারাম কলেজে কোথায় টর্চার সেল? ‘দ্বীনকে বিজয়ী করতে সর্বক্ষেত্রে যোগ্যতার স্বাক্ষর রাখতে হবে’ বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারি মোজাফফরের জামিন বাতিল জয়নুল আবেদীন, মাহবুব উদ্দিন খোকনসহ তিনজনের জামিন শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে ইউল্যাব স্কুলে আলোচনা জহুর-তনয় আশফাকের স্মরণসভাসিএনসির বিচারককে প্রত্যাহার দাবি আইনজীবী ফোরাম ও বার সম্পাদকের

সকল