১২ ডিসেম্বর ২০১৯

প্রশিক্ষণ ছাড়া বিদেশগামীদের সার্টিফিকেট দিলে ব্যবস্থা

মন্ত্রীর হুঁশিয়ারি
-

দেশের ৪৭টি টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি) থেকে বিদেশগামী কর্মীদের যদি প্রশিক্ষণবিহীন অবস্থায় কোনো সার্টিফিকেট দেয়া হয় তাহলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।
গতকাল মঙ্গলবার দুপুরে প্রবাসী কল্যাণ ভবনের ব্রিফিং সেন্টারে মন্ত্রণালয়ের অধীন বিএমইটির আওতাধীন টিটিসিগুলোতে হাউজকিপিং প্রশিক্ষণকে আরো কার্যকর ও ফলপ্রসূর জন্য কর্মপন্থা নির্ধারণে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ সতর্কবার্তা দেন।
প্রবাসী কল্যাণমন্ত্রীর একান্ত সচিব আহমদ কবীর গতকাল বিকেলে নয়া দিগন্তকে বলেন, বিভিন্ন টিটিসিতে যে হাউজকিপিং ট্রেনিং করানো হয় সেখানকার কিছু অনিয়মের বিষয় মন্ত্রণালয়ের নজরে এসেছে। এ বিষয় নিয়ে ৪৭টি টিটিসির প্রিন্সিপাল, ডেমো অফিসের সহকারী পরিচালক (এডি) এবং যারা টিটিসিতে হাউজকিপিং অপারেট করেন সেই ট্রেইনারদের সবাইকে কর্মশালায় ডাকা হয়।
তিনি বলেন, মন্ত্রী মহোদয় ব্রিফিংয়ে কর্মকর্তাদের বলেছেন, ‘কোনো ধরনের গাফেলতির কারণে আনট্রেইনড অবস্থায় কাউকে (কর্মী) যদি সার্টিফিকেট দেয়া হয় এবং এই ম্যাসেজটা যদি আমাদের কাছে আসে তাহলে আমরা অ্যাকশনে যাব। কারো গাফেলতির জন্য যাতে কোনো কর্মী বিদেশে গিয়ে ঝামেলায় না পড়েন। তিনি সবাইকে সতর্ক করে বলেছেন, কারো বিরুদ্ধে কোনো অনিয়মের নিউজ প্রমাণসহ এলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 


আরো সংবাদ