১১ ডিসেম্বর ২০১৯

ফ্রি মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন তারেক রহমান মানুষের আকাক্সক্ষার প্রতীক : রিজভী

তারেক রহমানের জন্মদিন উপলক্ষে ভাসানী মিলনায়তনে দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাসামগ্রী বিতরণ : নয়া দিগন্ত -

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন উপলক্ষে গতকাল বুধবার সকালে ফ্রি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধন করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রাজধানীর শ্যামপুর-কদমতলী থানা বিএনপির উদ্যোগে শ্যামপুর লাল মসজিদের সামনে ফ্রি মেডিক্যাল ক্যাম্প এবং মাদরাসার এতিম ছাত্র ও দুস্থ মহিলাদের মাঝে বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয় ওই ক্যাম্পে। এ সময় বিএনপির নির্বাহী কমিটির বাণিজ্যবিষয়ক সম্পাদক ও সাবেক এমপি সালাহউদ্দিন আহমেদ, সহ-স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা: রফিকুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ রবিন, সহ-সাধারণ সম্পাদক জাফর আহমেদ, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা ডা: জাহিদুল কবির জাহিদ প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি রুহুল কবির রিজভী বলেন, ২০ নভেম্বর মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বড় ছেলে দেশনায়ক তারেক রহমানের ৫৫তম জন্মদিন। জন্মদিনের এই শুভক্ষণে দলের লাখ লাখ নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী ও আমার পক্ষ থেকে তাকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। কায়মনোবাক্যে তার দীর্ঘায়ু কামনা করি।
তিনি বলেন, ১/১১ এর মইনউদ্দিন-ফখরুদ্দীনের অবৈধ সরকার এবং তাদের দোসরদের গভীর ষড়যন্ত্রের শিকার হয়ে বিদেশের মাটিতে চিকিৎসারত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কেবল দলের নেতাকর্মীদের মধ্যেই সীমাবদ্ধ নেই, বরং তিনি দেশের আপামর মানুষের আশা-আকাক্সক্ষার প্রতীকে পরিণত হয়েছেন।
রিজভী বলেন, হারানো গণতন্ত্র ফিরিয়ে আনতে এবং বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের প্রতীক ও গণতান্ত্রিক আন্দোলনের নির্ভিক নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করতে হাজার হাজার মাইল দূরে অবস্থান করেও নিরলসভাবে কাজ করে যাচ্ছেন দেশনায়ক তারেক রহমান। বেগম খালেদা জিয়া দেশকে স্বৈরাচারমুক্ত করতে যেমনিভাবে রাজপথে নেমেছিলেন একইভাবে দেশনায়ক তারেক রহমানও স্বৈরাচারের কবল থেকে দেশ ও জাতিকে উদ্ধার করতে কাজ করে যাচ্ছেন। সুদূরে বসেও তিনি প্রখর ধীশক্তি ও অত্যন্ত দক্ষতার সাথে দলকে গোছানোর কাজে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। তার সুযোগ্য নেতৃত্বে বিএনপি নেতাকর্মীরা বর্তমানে সুসঙ্ঘবদ্ধ। দেশ ও জাতিকে স্বৈরাচারের সব অন্যায়-অপকর্মের ছোবল থেকে রক্ষা করে বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় তার অবদান দলের নেতাকর্মীদের কাছে অনন্য প্রেরণা। আমি আবারো দেশনায়ক তারেক রহমানের জন্মদিনে হৃদয় নিংড়ানো শুভেচ্ছা জ্ঞাপন করছি।


আরো সংবাদ