২১ মার্চ ২০১৯

সাইবার নিরাপত্তা নিয়ে কাজ করবে ডলফিন ও প্রিভিস

বাংলাদেশে সাইবার সিকিউরিটি নিশ্চিত করতে এক সাথে কাজ করবে ডলফিন ও প্রিভিস। এ বিষয়ে আজ রাজধানীর সোবহানবাগে ডলফিন অফিসে প্রতিষ্ঠান দুটির মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

সমঝোতা স্মারকে ভন গ্রুপের পক্ষে স্বাক্ষর করেন ম্যানেজিং ডিরেক্টর প্যাাট্রিক এনজি ও ডলফিন সাইবার সিকিউরিটি সলিউশনের পক্ষে স্বাক্ষর করেন পরিচালক (বিপণন) মনোয়ারুল ইসলাম রিবেল।

এসময় আরো উপস্থিত ছিলেন ডলফিন সাইবার সিকিউরিটি সলিউশন এর পরিচালক (টেকনিক্যাল) অধ্যাপক ড. তৌহিদ ভূঁইয়া, সাইবার সিকিউরিটি সেন্টারের ডেপুটি হেড মোহাম্মদ মারুফ হাসান, হেড অব মাল্টিমিডিয়া শেখ মোহাম্মদ আলাইয়ার ও টিমের সাইবার নিারাপত্তা বিশেষজ্ঞরা।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বাংলাদেশে সাইবার নিরাপত্তা নিয়ে এক সঙ্গে কাজ করার ব্যাপারে সম্মত হয়েছে ডলফিন সাইবার সিকিউরিটি সলিউশন ও সিঙ্গাপুরভিত্তিক ভন গ্রুপের সিকিউরিটি কোম্পানি প্রিভিস টেকনোলজি কোম্পানি।

ভন গ্রুপের সিকিউরিটি কোম্পানি প্রিভিস টেকনোলজি কোম্পানী ১৯৬৫ সালে চীনে মিলিটারি কমিউনিকেশন কোম্পানি হিসেবে যাত্রা শুরু করেছিল। ১৯৮২ সাল থেকে প্রতিষ্ঠানটি ডেটা সিকিউরিটি, সন্ত্রাসবিরোধী ও সাইবার স্পেস সিকিউরিটি কোম্পানি হিসেবে বিশ্বব্যাপী কাজ শুরু করে। সিঙ্গাপুর হেড অফিসের মাধ্যমে বিশ্বব্যাপী নেটওয়ার্ক সিকিউরিটি প্রোডাক্ট, অ্যাপ্লিকেশন সিকিউরিটি প্রোডাক্ট, ইন্ডাষ্ট্রিয়াল কন্ট্রোল সিস্টেম নিয়ে কাজ করছে।

ডলফিন সাইবার সিকিউরিটি সলিউশন ড্যাফোডিল ফ্যামিলির একটি অঙ্গ প্রতিষ্ঠান। ডলফিন দেশের প্রথম পূর্ণাঙ্গ সাইবার সিকিউরিটি ল্যাব প্রতিষ্ঠা করেছে। বাংলাদেশে ভন গ্রুপ ও প্রিভিসের পার্টনার হিসেবে কাজ করবে ডলফিন সাইবার সিকিউরিটি সলিউশন।


আরো সংবাদ