১৯ আগস্ট ২০১৯

নতুন ফিচার আসছে হোয়াটসঅ্যাপে

-

গ্রাহকদের মন জয় করতে প্রতিনিয়ত নতুন ফিচার আসছে হোয়াটসঅ্যাপে। ফেসবুকের মালিকানাধীন এই প্রতিষ্ঠানটি নতুন কিছু ফিচার নিয়ে কাজ করছে। হোয়াটসঅ্যাপের সবচেয়ে আকর্ষণীয় ফিচারের মধ্যে অন্যতম হলো ডার্ক মোড। বেটা ভার্সনের অ্যাপগুলোতে এই ফিচারটি দেখা গেছে। মূলত চোখের ওপর চাপ কমাতে ডার্ক মোড বেশ কার্যকর।
‘কুইক এডিট মিডিয়া’ নামের নতুন ফিচার নিয়ে হোয়াটসঅ্যাপ ইতোমধ্যে কাজ করা শুরু করেছে। নতুন বেটা ভার্সনের অ্যাপগুলোতে এই ফিচার দেখানো হয়েছে। বিভিন্ন মিডিয়া ফাইল আদান-প্রদানের ক্ষেত্রে এটা ব্যবহার করা যাবে। হোয়াটসঅ্যাপের বাকি এডিটিং টুলগুলো থেকে কুইক এডিট মিডিয়া অনেকটাই আলাদা।
ভুয়া খবর থেকে বাঁচাতে ‘ফ্রিকোয়েন্টলি ফরওয়ার্ডেড’ বলে একটি লেবেল যুক্ত করার কথা ভাবছে হোয়াটসঅ্যাপ। এই ফিচারের মাধ্যমে জানা যাবে কখন মেসেজটি পাঠানো হয়েছে এবং কখন সেটি পড়ে দেখা হয়েছে। কিউআর কোডের মাধ্যমে হোয়াটসঅ্যাপ এবার নতুন কনটাক্ট যোগ করার পরিকল্পনা করছে। প্রত্যেক হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী একটি করে নতুন কিউআর কোড পাবেন যেটি তারা অন্যদের সাথে শেয়ার করতে পারবেন। ফেসবুকে আনফলো অপশনটির মতো হোয়াটসঅ্যাপের ‘হাইড মিউটেড স্ট্যাটাস’ কোনো কনটাক্টকে পুরোপুরি ব্লক করবে না, শুধু স্ট্যাটাস ফিড থেকে সরিয়ে রাখবে। এই ফিচারকে আরো উন্নত করে তোলার জন্য কাজ করছে।


আরো সংবাদ