২৭ ফেব্রুয়ারি ২০২০

আসছে ছয় ক্যামেরার নতুন স্মার্টফোন

-

সাম্প্রতিক সময়ে স্মার্টফোনের ক্যামেরায় অবিশ্বাস্য উন্নতির ছোঁয়া লেগেছে। গুগল তাদের পিক্সেল স্মার্টফোনগুলোতে প্রতিকৃতি এবং নাইট সাইট শট প্রযুক্তি যুক্ত করেছে। হুয়াওয়ে, অপো ও অন্যান্য ব্র্যান্ডের ফোনে ক্যামেরা জুমিং প্রযুক্তি যুক্ত হয়েছে। নকিয়া ৯ হ্যান্ডসেটে আছে পাঁচটি ব্যাক ক্যামেরা। এই ধারাবাহিকতায় সনির নতুন স্মার্টফোনে থাকছে ছয়টি ক্যামেরা। সম্প্রতি ফাঁস হওয়া ফোনটির একটি স্থিরচিত্র থেকে এমনটিই ধারণা করা হচ্ছে। আর তা হলে এটিই হবে এযাবৎকালের সর্বাধিক ক্যামেরার স্মার্টফোন।
ধারণা করা হচ্ছে ফোনটির পেছনে ২.৪ অ্যাপারচার ও ২০ মেগাপিক্সেল সেন্সর, ২.৪ অ্যাপারচার এবং ৮ মেগাপিক্সেল সেন্সর, ১.২ ভেরিয়েবল অ্যাপারচার ও ৪৮ মেগাপিক্সেল সেন্সর, ১.২ ও ০.৪-এর পরিবর্তনশীল অ্যাপারচার এবং ১২ মেগাপিক্সেল সেন্সরের চারটি কামেরা থাকতে পারে। এ ছাড়া ফোনটিতে ০.৩ মেগাপিক্সেল টিওএফ সেন্সর এবং ১০ মেগাপিক্সেল সেন্সরসহ দুটি ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে।


আরো সংবাদ

মোদিকে আমন্ত্রণ করা মানে বঙ্গবন্ধুকে অপমান করা : জাফরুল্লাহ দিল্লির সংঘর্ষের অস্ত্রশস্ত্র আসে যোগীরাজ্য থেকেই, সন্দেহ পুলিশের মশা যেন ভোট খেয়ে না ফেলে : প্রধানমন্ত্রী করোনার কারণে ১০ হাজার ওমরা হজযাত্রী আটকা নারায়ণগঞ্জে তাবলীগ জামাতের দুগ্রুপের সংঘর্ষ, মসজিদে ভাঙচুর খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে যা বলা হয়েছে মেডিক্যাল বোর্ডের প্রতিবেদনে রাতের অন্ধকার রাস্তায় ফের স্লোগান ‘গোলি মারো’ শিক্ষক কর্তৃক হেফজখানার ছাত্রী ধর্ষণ, আটক ১ সৌম্যর বিয়েতে মোবাইল চুরি নিয়ে লঙ্কাকাণ্ড মানুষের সমাধির উপর আধুনিক দিল্লি তৈরি হতে পারে না : কেজরিওয়াল সাবেক চেয়ারম্যান হত্যায় উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদকসহ আসামি ১৬

সকল