১৪ অক্টোবর ২০১৯

অচেনা আলিস হ্যাটট্রিক করে জেতালেন ঢাকাকে

-

বিপিএলে শুক্রবার নাটকীয়তার ভরা এক ম্যাচে রংপুর রাইডার্সকে ২ রানে হারিয়েছে ঢাকা ডায়নামাইটস। এর ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান ধরে রেখেছে দলটি। আগে ব্যাট করে ঢাকার করা ৯ উইকেটে ১৮৩ রানের জবাবে রংপুর থেমেছে ৯ উইকেটে ১৮১ রানে।

বড় স্কোর তাড়া করতে নেমে ২৫ রানের মধ্যে দুই ওপেনারকে হারিয়ে বিপদে পড়ে রংপুর রাইডার্স; ক্যারিবীয় ওপেনার ক্রিস গেইল আজও সফল হতে পারেননি। স্বদেশী আন্দ্রে রাসেল আর কাইরন পোলার্ডের যৌথ এক দুর্দান্ত ক্যাচে তিনি সাজ ঘরে ফিরেছেন শুভাগত হোমের বলে।

তবে গেইলের দায়িত্বটা আজ কাঁধে তুলে নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকা রাইলি রুশো। মোহাম্মাদ মিথুনের সাথে ১২৪ রানের জুটিতে দলকে রেখেছেন লড়াইয়ে। ১৬তম ওভারে রুশোকে ফিরিয়ে ম্যাচ জমিয়ে তোলেন ঢাকার স্পিনার আলিস ইসলাম। ৪৪ বলে ৮৩ রান করেন রুশো। এরপরও জয়ের পথে ছিল রংপুর। ১৮তম ওভারে আবার বোলিংয়ে আসেন আলিস। জয়ের জন্য রংপুরের তখন দরকার ১৮ বলে ২৬ রান, হাতে রয়েছে ৬ উইকেট। যে কোন বিবেচনায় ম্যাচ জেতা সহজ তখন রংপুরের কাছে।

কিন্তু আলিসের সেই ওভারেই ম্যাচে আসে নাটকীয়তা। চতুর্থ বলে আলিস আউট করেন ৪৯ রান করা মোহাম্মাদ মিথুনকে। পরের দুই বলে মাশরাফি ও ফরহাদ রেজাকে ফিরিয়ে পূর্ণ করেন হ্যাট্রিক। টি-টোয়েন্টি অভিষেকে হ্যাট্রিক করার কৃতিত্ব বিশ্বে এই প্রথম। ওই ওভার থেকে আসে মাত্র ৩ রান।

পরের ওভারে সুনিল নারিন বল হাতে ৯ রান খরচ করে শিকার করেন আরো দুটি উইকেট। ম্যাচ থেকে ছিটকে যেতে থাকে রংপুর। শেষ ওভারে দরকার ছিলো ১৪ রান। আলিসের প্রথম দুই বলে দুটি চার হাকিয়ে ম্যাচ জমিয়ে তোলেন রংপুরের শফিউল ইসলাম। চার বলে দরকার ৬ রান। তখনই দারুণ কামব্যাক করেন আলিস। শেষ চার বলে আর কোন বাউন্ডারি নিতে পারেনি রংপুর। তারা ম্যাচ হেরে যায় ২ রানে।


আরো সংবাদ