২১ আগস্ট ২০১৯

ফাইনালের জন্য সেরাটা বাঁচিয়ে রেখেছিলাম : তামিম

ফাইনালের জন্য সেরাটা বাঁচিয়ে রেখেছিলাম : তামিম
তামিম ইকবাল - সংগৃহিত

সেরাটা ফাইনালের জন্য বাঁচিয়ে রেখেছিলেন। ম্যাচ অব দ্য হয়ে সেই কথাই জানালেন তামিম ইকবাল। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে আজ ফাইনালে অসাধারণ একটি ইনিংস খেলেছেন এই ড্যাশিং ওপেনার। শুরু থেকে শেষ অবধি ক্রিজে ছিলেন তিনি। প্রথম কিছুটা ঠাণ্ডা মাথায় ব্যাট চালালেও পরে দানবীয় ব্যাটিং করেন। যার ফলে ৬১ বলে ১০টি চার ও ১১টি ছক্কায় ১৪১ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তামিম। করেন টি-২০’তে ক্যারিয়ারের সেরা ইনিংস।

সেই সুবাদে হন ম্যান অব দ্য ম্যাচ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নিজের অনুভূতি জানান এভাবে, ‘পুরো টুর্নামেন্ট জুড়ে, শুরুটা আমিই করেছিলাম। কিন্তু বেশিদূর যেতে পারিনি। হয়ত, শেষ ম্যাচটার জন্য সেরাটা পারফরমেন্সটা বাঁচিয়ে রেখেছিলাম।’

তিনি বলেন, ‘উইকেটটা অসাধারণ ছিল। একটা সময় তো ২০০ রানও কম মনে হচ্ছিল। কিন্তু আমরা জানতাম, আর কয়েকটা উইকেটের পতন ঘটাতে পারলেই জয় নিশ্চিত।’

 

টি-২০’তে তামিমের ক্যারিয়ার সেরা ইনিংস

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ফাইনালে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ১৪১ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ওপেনার তামিম ইকবাল। টি-২০ ক্যারিয়ারে এটিই তার সেরা ইনিংস।

টি-২০ ক্যারিয়ারে তামিমের আগের সেরা ইনিংসটি ছিল ১৩০ রানের। আজ টি-২০ ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরির স্বাদ নিয়েছেন তামিম। ১০টি চার ও ১১টি ছক্কায় ৬১ বলে নিজের বিধ্বংসী ইনিংসটি সাজান তামিম।

ক্যারিয়ারের সেরা ইনিংসের পাশাপাশি বিপিএলের ইতিহাসে স্থানীয় খেলোয়াড়দের মধ্যে ব্যক্তিগত সর্বোচ্চ রানেরও রেকর্ড গড়েছেন তামিম।

এর আগে স্থানীয় খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ রানের ইনিংসটি গড়েছিলেন সাব্বির রহমান। ২০১৬ সালে বরিশাল বুলসের বিপক্ষে ৬১ বলে ১২২ রানের ইনিংস খেলেছিলেন রাজশাহী কিংসের সাব্বির। তবে মাত্র ৬ রানের জন্য বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ড গড়তে পারেননি তামিম।

বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংসটি খেলেছেন রংপুর রাইডার্সের ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড় ক্রিস গেইল। ২০১৭ সালে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৬৯ বলে অপরাজিত ১৪৬ রান করেন গেইল। আর আজ তামিমের ইনিংসটি ছিল অপরাজিত ১৪১ রানের।


আরো সংবাদ

ভয়াবহ গ্রেনেড হামলার ১৫তম বার্ষির্কী সীমান্তে পাকিস্তানি সেনাদের গুলিতে ৬ ভারতীয় সেনা নিহত শেখ হাসিনাকে আমন্ত্রণ মোদির বঙ্গবন্ধু এভিনিউতে গ্রেনেড হামলার ১৫তম বার্ষিকী আজ বিএনপির লক্ষ্য সপ্তম কাউন্সিল নেতাকর্মীদের হতাশার বৃত্ত থেকে বের করে আনার চেষ্টা বিশেষজ্ঞ চিকিৎসকসহ আরো ৫ জনের মৃত্যু দ্রুত অপরাধীদের শাস্তি নিশ্চিত না হওয়ায় ধর্ষণ বেড়েছে : হাইকোর্ট অরক্ষিত কমলাপুর রেলস্টেশন : খুনের বিষয় জানেন না ডিজি ট্রেনে আসমাকে হত্যার আগে ধর্ষণ করা হয় ডেঙ্গু নিয়ে চ্যালেঞ্জের মুখে মন্ত্রী-এমপিরা রিফাত হত্যা মিন্নিকে কেন জামিন দেয়া হবে না : হাইকোর্টের রুল এসপিকে ব্যাখ্যা দেয়ার ও তদন্ত কর্মকর্তাকে হাজির হওয়ার নির্দেশ একনেক সভায় প্রধানমন্ত্রীর জিজ্ঞাসা এক প্রকল্পের টাকা নষ্ট করা ইঞ্জিনিয়ার আরেক প্রকল্পে কিভাবে থাকে

সকল