২৪ আগস্ট ২০১৯

উইন্ডিজ শিবিরে তাণ্ডব চালালেন উড-মঈন

উইন্ডিজ শিবিরে তাণ্ডব চালালেন উড-মঈন
উইকেট শিকারের পর উডের উল্লাস - ক্রিকইনফো

সিরিজের তৃতীয় টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে প্রথম ইনিংসে ১৫৪ রানে গুটিয়ে দিলো ইংল্যান্ড। দুই বোলার মার্ক উড ও মঈন আলির বোলিং তাণ্ডবে ওপেনার জন ক্যাম্পবেল ছাড়া কেউ ক্রিজে টিকতেই পারেননি। পাঁচটি উইকেট শিকার করেন উড আর চারটি মঈন।

প্রথম দিন ইংল্যান্ডকে ২৭৭ রানে আটকে দেয় ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় দিন ক্যারিবীয় শিবিরে প্রথম আঘাত হানেন মঈন। ১২ রানে সাজঘরে ফেরান কার্লোস ব্রেথওয়েটকে। এরপর অপর ওপেনার ক্যম্পবেলকে ৪১ রানে। ৬৩ বলে তিনটি বাউন্ডারি ও একটি ছক্কায় ইনিংসটি সাজান তিনি।

এরপর শুরু হয় উইকেট পতনের মিছিল। টানা চারটি উইকেট শিকার করেন উড।

এই সময় একপ্রান্ত আগলে রাখেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান শন ডোরিচ। তিনি দলীয় ১৪৫ ও ব্যক্তিগত ৩৮ রানে সাজঘরে ফিরলে দলও অসহায় হয়ে পড়ে। দুই টেল-এন্ডার ৯ রান যোগ করে ১৫৪ রানে শেষ হয় উইন্ডিজের প্রথম ইনিংস।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ১৯ রান করে ইংলিশরা।

 

প্রথম দিনের খেলা

প্রথম দিন শেষে ৪ উইকেটে ২৩১ রান করেছে সফরকারী ইংল্যান্ড। শুরুর ধাক্কা সামলে উঠে দলকে ভালো অবস্থায় রেখে দিন শেষ করেছেন জশ বাটলার ও বেন স্টোকস।

সেন্ট লুসিয়ায় টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় ওয়েস্ট ইন্ডিজ। ব্যাট হাতে নেমে ১০৭ রানের মধ্যে ৪ উইকেট হারায় ইংল্যান্ড। ররি বার্নস ২৯, কিংটন জেনিংস ৮, জো ডেনলি ২০ ও অধিনায়ক জো রুট ১৫ রান করে ফিরেন।

এরপর দলের হাল ধরেন বাটলার ও স্টোকস। ধীললয়ে খেলে দিন শেষে অবিচ্ছিন্ন ১২৪ রানের জুটি গড়েন তারা। বাটলার ৬৭ ও স্টোকস ৬২ রানে অপরাজিত আছেন।

ওয়েস্ট ইন্ডিজের কিমো পল ৪২ রানে দুটি উইকেট নেন।


আরো সংবাদ