২১ আগস্ট ২০১৯

নিউজিল্যান্ড বনাম বাংলাদেশ : সেরা তামিম-মুশফিকরাই

-

আগামী ১৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করছে বাংলাদেশ। এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে ৩১টি ম্যাচে মুখোমুখি হয়েছে দু’দল। এর মধ্যে ১০টি ম্যাচে জিতেছে বাংলাদেশ। ২১টিতে জয় পায় নিউজিল্যান্ড। এই ৩১ ম্যাচের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষ পাঁচের মধ্যে চারজনই বাংলাদেশের। এরা হলেন- সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ।

আসন্ন সিরিজে আঙুলের ইনজুরির কারণে খেলতে পারছেন না সাকিব। তাই তাকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ থাকছে তামিম-মুশফিক ও মাহমুদুল্লাহর। দু’দলের লড়াইয়ে সবার উপরে আছেন নিউজিল্যান্ডের রস টেইলর।

বাংলাদেশ-নিউজিল্যান্ড ওয়ানডে দ্বিপক্ষীয় সিরিজে সর্বোচ্চ রান সংগ্রহকারী শীর্ষ পাঁচ ব্যাটসম্যান :
খেলোয়াড় ম্যাচ ইনিংস রান
রস টেইলর (নিউজিল্যান্ড) ২০ ১৯ ৭৮৬
সাকিব আল হাসান (বাংলাদেশ) ২১ ২১ ৫৭৫
তামিম ইকবাল (বাংলাদেশ) ১৯ ১৯ ৫৩০
মুশফিকুর রহিম (বাংলাদেশ) ২২ ২১ ৫১৬
মাহমুদুল্লাহ রিয়াদ (বাংলাদেশ) ১৯ ১৭ ৫০১

 

সাকিব না থাকায় কিউই শিবিরে স্বস্তি!

নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অলরাউন্ডার সাকিব আলা হাসানের অভাব অনেকটা বোধ করবে বাংলাদেশ। তবে ভিন্নচিত্র থাকবে কিউই শিবিরে, কিছুটা স্বস্তিতে থাকবে তারা। কারণ নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিপক্ষীয় ওয়ানডে সিরিজে বাংলাদেশের সবচেয়ে সফল বোলার সাকিবই। এই দু’দলের লড়াইয়ে সর্বোচ্চ উইকেটশিকারী তিনি। এখন পর্যন্ত ২১ ম্যাচে ৩৫টি উইকেট শিকার করেছেন। তার পরই আছেন নিউজিল্যান্ডের কাইল মিলস। তার শিকার ৩৩টি। তৃতীয়স্থানে আছেন সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরি। ৩১টি উইকেট শিকার করেছেন তিনি। তবে উইকেট শিকারের তালিকায় চতুর্থ ও পঞ্চমস্থানে রয়েছেন বাংলাদেশের দুই পেসার রুবেল হোসেন ও অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। রুবেল ২১ ও মাশরাফি ১৭টি উইকেট শিকার করেছেন।

বাংলাদেশ-নিউজিল্যান্ড ওয়ানডে দ্বিপক্ষীয় সিরিজে সর্বোচ্চ উইকেট শিকারী শীর্ষ পাঁচ বোলার :

খেলোয়াড় ম্যাচ রান উইকেট
সাকিব আল হাসান (বাংলাদেশ) ২১ ৯০১ ৩৫
কাইল মিলস (নিউজিল্যান্ড) ১৭ ৫৫৯ ৩৩
ড্যানিয়েল ভেট্টোরি (নিউজিল্যান্ড) ২০ ৬০৩ ৩১
রুবেল হোসেন (বাংলাদেশ) ১২ ৫৪৯ ২১
মাশরাফি বিন মর্তুজা (বাংলাদেশ) ১৭ ৭৩১ ১৭


আরো সংবাদ

ভয়াবহ গ্রেনেড হামলার ১৫তম বার্ষির্কী সীমান্তে পাকিস্তানি সেনাদের গুলিতে ৬ ভারতীয় সেনা নিহত শেখ হাসিনাকে আমন্ত্রণ মোদির বঙ্গবন্ধু এভিনিউতে গ্রেনেড হামলার ১৫তম বার্ষিকী আজ বিএনপির লক্ষ্য সপ্তম কাউন্সিল নেতাকর্মীদের হতাশার বৃত্ত থেকে বের করে আনার চেষ্টা বিশেষজ্ঞ চিকিৎসকসহ আরো ৫ জনের মৃত্যু দ্রুত অপরাধীদের শাস্তি নিশ্চিত না হওয়ায় ধর্ষণ বেড়েছে : হাইকোর্ট অরক্ষিত কমলাপুর রেলস্টেশন : খুনের বিষয় জানেন না ডিজি ট্রেনে আসমাকে হত্যার আগে ধর্ষণ করা হয় ডেঙ্গু নিয়ে চ্যালেঞ্জের মুখে মন্ত্রী-এমপিরা রিফাত হত্যা মিন্নিকে কেন জামিন দেয়া হবে না : হাইকোর্টের রুল এসপিকে ব্যাখ্যা দেয়ার ও তদন্ত কর্মকর্তাকে হাজির হওয়ার নির্দেশ একনেক সভায় প্রধানমন্ত্রীর জিজ্ঞাসা এক প্রকল্পের টাকা নষ্ট করা ইঞ্জিনিয়ার আরেক প্রকল্পে কিভাবে থাকে

সকল