২৬ মার্চ ২০১৯

বিশাল স্কোরের পথে নিউজিল্যান্ড

উইলিয়ামসনের ক্যাচ ড্রপ করার পর আবু জায়েদের হতাশা -

ওয়েলিংটনে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনে মধ্যাহ্ন বিরতি পর্যন্ত নিউজিল্যান্ড করেছে ৩ উইকেটে ১৯৮ রান। তারা প্রথম ইনিংসে বাংলাদেশের চেয়ে মাত্র ১৩ রানে পিছিয়ে আছে। হাতে রয়েছে আরো ৭ উইকেট। বোঝাই যাচ্ছে, বিশাল স্কোর করে চাপে ফেলতে চাচ্ছে বাংলাদেশকে। বাংলাদেশ প্রথম ইনিংসে ২১১ রানে অল আউট হয়েছিল। আর নিউজিল্যান্ড আগের দিন শেষ করেছিল ২ উইকেটে ৩৮ রান। এই টেস্টের প্রথম দুদিন বৃষ্টিতে ভেসে গিয়েছিল। তৃতীয় দিনের পুরো সময় খেলা হতে পারেনি বৃষ্টির কারণে।
এখন ক্রিজে আছে সেঞ্চুরি করা রস টেলর ও হেনরি নিকোলস। টেলর ১০৩ রান নিয়ে ব্যাট করছেন।

আজ নিউজিল্যান্ডে বড় স্কোর গড়তে সহায়তা করেন টেলর ও উইলিয়ামসন। তারা ১৭২ রানের পার্টনারশিপ গড়ে খেলায় স্বাগতিকদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেন।
অবশ্য বাংলাদেশী ফিল্ডাররাও তাদের এই ভালো অবস্থানের পেছনে ভূমিকা রাখেন। ২০ রানের মাথায় টেলরের ক্যাচ দুবার ড্রপ করা হয়। দুবার জীবন পেয়ে এখন তিনি চড়াও হয়েছেন। ইতোমধ্যেই ১৮তম টেস্ট সেঞ্চুরিটি করে ফেলেছেন।
আর উইলিয়ামসন কাঁধের ইঞ্জুরি থেকে বের হয়ে এসে দারুণ খেলেছেন। তাইজুলের কাছে ফিরতি ক্যাচ দেয়ার আগে মনে হচ্ছিল, তিনি সেঞ্চুরি না করে ফিরবেন না।

বাংলাদেশকে বেশ কঠিন পরিস্থিতিতে পড়তে হচ্ছে এখন। আড়াই দিন খেলেই যদি নিউজিল্যান্ড টেস্ট ম্যাচ জিতে যায়, তা হবে একটি অস্বস্তিকর বিষয়।


আরো সংবাদ