২৭ মে ২০১৯

ক্রাইস্টচার্চ টেস্টের দলে পরিবর্তন

ক্রাইস্টচার্চ টেস্টের দলে পরিবর্তন - ছবি : সংগ্রহ

বাংলাদেশের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের দলে ডাক পেলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান টম ব্লানডেল। হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ায় শেষ টেস্টে নিয়মিত উইকেটরক্ষক বিজে ওয়াটলিংয়ের খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। তাই ওয়াটলিংয়ের ব্যাকআপ হিসেবে দলে সুযোগ পেলেন ব্লানডেল।

২০১৭ সালের জানুয়ারিতে টি-২০ দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয় ব্লানডেলের। ঐ বছরের শেষে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট অভিষেক হয় তার। অভিষেক ইনিংসেই সেঞ্চুরির স্বাদ নেন ব্লানডেল। অপরাজিত ১০৭ রান করেন তিনি। এরপর আরও একটি টেস্ট ও দু’টি টি-২০ ম্যাচ খেলেছেন ব্লানডেল। কিন্তু কোনটিই বড় ইনিংস ছিলো না। তাই দল থেকে বাদ পড়েন তিনি।

ওয়াটলিংয়ের ইনজুরি আবারো দলে সুযোগ করে দিলো ব্লানডেলকে। সম্প্রতি ঘরোয়া আসরে প্রথম শ্রেণীর ক্রিকেটে ৪৮ গড়ে চার ম্যাচে ২৪০ রান করেন তিনি। ফর্ম ভালো থাকায় দলে আসলেন ব্লানডেল।
ওয়েলিংটনে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন ওয়াটলিং। তবে তাকে খেলানোর জন্য ম্যাচের আগ পর্যন্ত অপেক্ষা করা হবে বলে জানিয়েছিল নিউজিল্যান্ড টিম ম্যানেজমেন্ট। ওয়াটলিংয়ের মতো অধিনায়ক কেন উইলিয়ামসনকেও নিয়ে চিন্তিত ছিল নিউজিল্যান্ড। সিরিজের দ্বিতীয় টেস্টে গালিতে ফিল্ডিংয়ের সময় কাঁধে ব্যথা পান উইলিয়ামসন। ম্যাচের চতুর্থ দিন ব্যাটিং শেষে স্থানীয় একটি হাসপাতালে কাঁধের স্ক্যানও করেন তিনি। রিপোর্টে গুরুতর কিছুই ধরা পড়েনি। তারপরও ব্যথা অনুভব করছেন কিউই অধিনায়ক। তাই ওয়ানডে বিশ্বকাপের কথা বিবেচনা করে উইলিয়ামসনকে নিয়ে ঝুঁকিতে যেতে নারাজ নিউজিল্যান্ড।

আগামী ১৬ মার্চ ক্রাইস্টচার্চে শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট। প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যে সিরিজ জয় নিশ্চিত করে রেখেছে নিউজিল্যান্ড। হ্যামিল্টনে প্রথম টেস্ট ইনিংস ও ৫২ রানে এবং ওয়েলিংটনে দ্বিতীয় ম্যাচ ইনিংস ও ১২ রানে জয়ী হয় নিউজিল্যান্ড। এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে জিতেছিল কিউইরা।


আরো সংবাদ