১৯ জুলাই ২০১৯

বিশ্বকাপ এবার দেখবে নতুন চ্যাম্পিয়ন

বিশ্বকাপ এবার দেখবে নতুন চ্যাম্পিয়ন - ছবি : সংগৃহীত

একদিনের ক্রিকেটে এবার নতুন বিশ্বচ্যাম্পিয়ন পেতে চলেছে ক্রিকেটবিশ্ব। রোববার লর্ডসে মেগা ফাইনালে মুখোমুখি নিউ জিল্যান্ড ও ইংল্যান্ড। ফেভারিট হিসেবেই এবারের বিশ্বকাপে অভিযান শুরু করেছিল ইংল্যান্ড। অন্যদিকে বিশ্বকাপের ডার্ক হর্স ছিল ব্ল্যাক ক্যাপসরা।

১৯৭৫ সাল থেকে শুরু হওয়া বিশ্বকাপে এবার নিয়ে মোট চারবার বিশ্বকাপের ফাইনালে উঠল ইংল্যান্ড। বৃহস্পতিবার অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে উঠল ইংল্যান্ড। এর আগের তিনবার- ১৯৭৯, ১৯৮৭ এবং ১৯৯২ সালে তিনবারই রানার্স হয়েই থাকতে হয়েছে ব্রিটিশদের। এবার একদিনের ক্রিকেটে ঘরের মাঠে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার সুবর্ণ সুযোগ রয়েছে মর্গ্যানদের সামনে।

অন্যদিকে টানা দ্বিতীয়বার বিশ্বকাপের ফাইনালে নিউ জিল্যান্ড। ২০১৫ সালে প্রথমবার বিশ্বকাপ ফাইনালে ওঠে কিউইরা। কিন্তু অস্ট্রেলিয়ার কাছে হেরে রানার্স হয়েই থাকতে হয় তাদের। ২০১৯ সালে ভারতকে ১৮ রানে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে উঠেছে তারা। প্রথমবার বিশ্বজয়ের হাতছানি তাদের সামনেও। ১৪ জুলাই লর্ডসে বিশ্বকাপের মেগা ফাইনাল।


আরো সংবাদ

যমুনার পানি বিপদসীমার ৯৯সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ প্রধানমন্ত্রীর পাগলি ১১ সন্তানের মা হলেও বাবা হলেন না কেউ ফিলিস্তিন যেতে নেতানিয়াহুর অনুমতি লাগবে মার্কিন মুসলিম এমপিদের! রাণীনগরের সেই বেড়িবাঁধ ভেঙ্গে ৩টি গ্রাম প্লাবিত : পানিবন্দি প্রায় ১৫ হাজার মানুষ ৩ ঘন্টা পর সারা দেশের সাথে সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক বিশ্বকাপ বাছাইপর্ব : আফগানিস্তান যেতে হবে বাংলাদেশ দলকে? আইনি পথ ছাড়া বেগম জিয়ার মুক্তির কোনো বিকল্প পথ নেই : তথ্যমন্ত্রী আকিকার গুরুত্ব ও নিয়ম কানুন ইউপি সদস্যকে অপহরণ করে টাকা আদায়, পুলিশ নিতে চায় চুরির মামলা দুদক চেয়ারম্যানের সাথে ভিন্ন মত ওবায়দুল কাদেরের

সকল