২০ অক্টোবর ২০১৯

পাকিস্তান দল নিয়ে বিস্ফোরক ওয়াকার ইউনিস

পাকিস্তান দল নিয়ে বিস্ফোরক ওয়াকার ইউনিস - ছবি : সংগ্রহ

২০১৯ সালে বিশ্বকাপে একটুর জন্য সেমি-ফাইনাল হাতছাড়া হয়েছে পাকিস্তানের। গ্রুপ পর্ব শেষে নিউ জিল্যান্ড এবং পাকিস্তানের পয়েন্ট সমান হলেও নেট রান রেটে পিছিয়ে পড়ে পাকিস্তান। তাই সেমি-ফাইনালে চলে যায় কিউইরা। বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় পাকিস্তানকে। বিশ্বকাপে ব্যর্থতার পর থেকেই পাকিস্তান দলকে নিয়ে কাঁটাছেড়া শুরু করেছেন সে দেশের সাবেক ক্রিকেটাররা। এবার দলের সিনিয়র ক্রিকেটারদের দিকেই আঙুল তুললেন সাবেক পাকিস্তানি অধিনায়ক ওয়াকার ইউনিস।

বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতার জন্য ওয়াকার তোপ দাগেন সে দেশের কিছু সিনিয়র ক্রিকেটার আর পাকিস্তান বোর্ডের নীতিকে। ওয়াকার বলেন, "আমাদের দেশের সিনিয়র ক্রিকেটাররা কোনোভাবেই অবসর নিতে চায় না। ফলে দলে ফিটনেসের সমস্যা দেখা দেয় বার বার। আর তাদের জন্যই পাকিস্তান ক্রিকেট বোর্ড সঠিকভাবে দল গঠন করতে পারে না। শেষ মুহূর্তে তড়িঘড়ি করে দল তৈরি করে। এর ফলে চোটগ্রস্ত ক্রিকেটাররাও দলে ঢুকে পড়ে। এমনকী অনেক যোগ্য ক্রিকেটাররা বাদ পড়ে যায়।"

এরপর ওয়াকার আরো বলেন, "প্রতি বার বিশ্বকাপে ব্যর্থতার পর বোর্ড নতুন কিছু প্রতিশ্রুতি দেয় বটে! কিন্তু তার বাস্তবায়ন চোখে পড়ে না। ফলে যেমন অবস্থা অতীতে ছিল সেই একই অবস্থা ফিরে আসে। আবার ব্যর্থতা ফিরে আসে। এটা দীর্ঘদিন চলতে পারে না। এবার বদল দরকার।"
বিশ্বকাপের সেমি-ফাইনালে উঠতে না পারার ব্যর্থতা কাঁধে নিয়ে পাকিস্তান ক্রিকেট দলের নির্বাচক কমিটির চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন সাবেক পাকিস্তান অধিনায়ক ইনজামাম উল হক।


আরো সংবাদ

সকল