২২ আগস্ট ২০১৯

বান্ধবীর সাথে ধোনির উত্তরসূরির রাত জেগে পার্টি! ভারতীয় ক্রিকেটে আলোড়ন

বান্ধবীর সাথে ধোনির উত্তরসূরির রাত জেগে পার্টি! ভারতীয় ক্রিকেটে আলোড়ন - ছবি : সংগৃহীত

ভারতের সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে জল্পনা চলছে। এর মধ্যে ধোনির উত্তরসূরী হিসেবে উঠে এসেছে ঋষভ পন্থের নাম। তবে খুব একটা দূরে নেই ধোনির-ই রাজ্যের ঈশান কিষান।

ওয়েস্ট সফরে খেলতে গিয়েছেন। সেখানে গিয়েই বান্ধবীর সঙ্গে চুটিয়ে নিজের ২১তম জন্মদিন পালন করলেন টিম ইন্ডিয়ার তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান ঈশান কিষান। কোহলি আগস্টে যাচ্ছেন তিন ফর্ম্যাটের ক্রিকেট সিরিজ খেলতে। তার আগেই ভারতীয়-এ দল ব্যস্ত ক্যারিবিয়ান সফরে। পাঁচটি বেসরকারি একদিনের ম্যাচ খেলবেন ক্রিকেটাররা। বর্তমানে ঈশান ভারতের অন্যতম সেরা উইকেট-রক্ষক ব্যাটসম্য়ান। ধোনির অবসর নিয়ে জল্পনা চলছে। এর মধ্যে ধোনির বদলি হিসেবে উঠে এসেছে ঋষভ পন্থের নাম। তবে খুব একটা দূরে নেই ধোনির-ই রাজ্যের ঈশান। তাই ভারতীয়-এ দলের সদস্য হিসেবে তাকে পাঠিয়ে দেয়া হয়েছে বিদেশ সফরে।

যাইহোক, ওয়েস্ট ইন্ডিজ সফরেই এবার ক্রিকেটীয় কারণে নয়, বান্ধবী অদিতি হুন্ডিয়ার সঙ্গে জন্মদিন সেলিব্রেট করে প্রচারমাধ্যমে ঈশান। যদিও অদিতি এখনো ঈশানের ‘ভালো বন্ধু’র পর্যায়ে। ঈশান কিংবা অদিতি কেউ-ই সর্বসমক্ষে জানাননি তারা সম্পর্কে রয়েছেন। একাধিক ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে। যা নিয়ে বেশ বিতর্কও শুরু হয়েছে। জাতীয় দলের হয়ে খেলতে গিয়ে বান্ধবীর সঙ্গে রাতে বার্থডে পার্টির ছবি, বেশ সমালোচনাও শুরু হয়েছে।

অদিতি পেশায় মডেল। ২০১৮ সালে একটি মডেলিং প্রতিযোগিতাতেও অংশ নিয়েছিলেন। প্রথমবার ঈশান-অদিতির সম্পর্ক প্রকাশ্যে আসে কিছুদিন আগে শেষ হওয়া আইপিএল ফাইনালে। চেন্নাও ও মুম্বইয়ের মধ্যে ফাইনালে নজরে এসেছিলেন তিনি। সেই সময় রাতারাতি সেনসেশন হয়ে গিয়েছিলেন অদিতি।

যাইহোক, সিরিজে চতুর্থ ম্য়াচ খেলা হয় শুক্রবারেই। প্রথমবার ক্যারিবিয়ানরা সিরিজে জয় পায় শুক্রবার। ভারত সিরিজে এগিয়ে ৩-১ ব্য়বধানে।

ঈশান ভারতের উঠতি প্রতিভা। অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে দলকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। তারপরের বছরেই ঝাড়খণ্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন রঞ্জি ট্রফিতে। দিল্লির বিরুদ্ধে দুর্ধর্ষ ২৭৩ করেছিলেন সেই বছরেই। গোটা টুর্নামেন্টে তার ব্যাট থেকে বেরিয়েছিল ৭৯৯ রান। সাধারণত দলের হয়ে ওপেনিংয়ে কিংবা চার নম্বরে ব্য়াটিং করেনন তিনি। আইপিএলে ওপেনিংয়ে খেলতে নেমে তার ব্যাটিং গড় ৩১। এবং ৪ নম্বরে ২৭।

মাঠের মতো মাঠের বাইরেও তিনি সফল হতে পারেন কিনা, সেটাই আপাতত দেখার।


আরো সংবাদ