২০ নভেম্বর ২০১৯

কাউন্টি ক্রিকেটে বাবর আজমের ঝড়ো সেঞ্চুরি

-

বিশ্বকাপের পর সবাই যখন বিশ্রামে, তখন তিনি আবারো ছুটে গেছে ইংল্যান্ডে। কাউন্টি দল সমারসেটের খেলছেন চলমান টি-টোয়েন্টি কাপে। আর সেখানেও যেন বিশ্বকাপের ফর্মটাকে টেনে নিয়ে গেছেন পাকিস্তানের টপ অর্ডার ব্যাটসম্যান বাবর আজম।

আসরের শুরু থেকেই দারুণ ফর্মে বাবর। বেশ কয়েকবার সেঞ্চুরির কাছে গিয়েও হচ্ছিল না তিন অঙ্কের ম্যাজিক ফিগার ছোয়া। তবে শুক্রবার ঠিকই সেটি আদায় করে নিলেন। ৫৫ বলে তুলে নিয়েছেন দারুণ এক সেঞ্চুরি। শেষ পর্যন্ত অপরাজিত থেকেছেন ১০২ রানে। আর তার এই ইনিংসে ভর করে দল সমারসেট আগে ব্যাট করে পায় ৪ উইকেটে ২০২ রানের বিশাল পুজি। এই রান তাড়া করা সম্ভব হয়নি হ্যাম্পশায়ারের ব্যাটসম্যানদের পক্ষে। ফলে জয় নিয়েই মাঠ ছেড়েছে টম অ্যাবলের দল।

ইনিংস ওপেন করতে নেমে শুরু থেকেই বাবর ছিলেন দারণ ছন্দে। টি-টোয়েন্টিতে যে মারদাঙ্গা ক্রিকেট না খেলেও বড় স্কোর গড়া যায় সেটি আবার দেখালেন। স্ট্রাইক রেট ঠিক রেখে বলে বলে রান তুলেছেন। আবার খারাপ বল পেলেই সীমান পাড় করেছেন। কেন তাকে বিরাট কোহলির মত ক্রিকেটার বলা হয় সেটিই যেন আরো একবার দেখালেন। শেষ পর্যন্ত ৬টি চার ও ৭টি ছয়ে আদায় করে নিয়েছেন সেঞ্চুরি।

এই টুর্নামেন্টে এখন পর্যন্ত ৮টি ম্যাচ খেলেছেন বাবর। এর আগে তিনটি হাফ সেঞ্চুরি পেয়েছেন (৯৫*, ৮৩ ও ৫৬)। কিন্তু শুক্রবার পেয়েছেন সেই কাঙ্ক্ষিত সেঞ্চুরির দেখা।


আরো সংবাদ