১৯ নভেম্বর ২০১৯

ক্রিকেটাররা কে কোথায় ঈদ করছেন

আর একদিন পর সারা দেশে উদযাপিত হবে মুসলমানদের বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল আজহা। এ উৎসবের বাইরে নন বাংলাদেশের ক্রিকেটাররাও। শ্রীলঙ্কা সফর শেষে লম্বা ছুটি পেয়েছেন তাঁরা। ছুটির এ সময়টায় পরিবার-পরিজনের সঙ্গেই ঈদ কাটাবেন সাকিব-মাশরাফিরা।

চলতি মাসের শেষের দিকে বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান ও জিম্বাবুয়ে। এ সফর সামনে রেখে ১৮ আগস্ট থেকে ৩৬ ক্রিকেটারকে নিয়ে শুরু হবে কন্ডিশনিং ক্যাম্প। তার আগে এ সময়টা পরিবারের সঙ্গে কাটানোর সুযোগ পাচ্ছেন ক্রিকেটাররা। সে হিসেবে অধিকাংশ ক্রিকেটারই ঈদ উদযাপন করতে ছুটে গেছেন নিজ গ্রামের বাড়িতে। কেউ আবার ব্যস্ত শহর ঢাকায় পালন করবেন পবিত্র ঈদুল আজহা।

একনজরে জেনে নেই ক্রিকেটাররা কে কোথায় ঈদ করছেন—

ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা পরিবারের সঙ্গে ঢাকায় ঈদ করবেন। তবে ঈদের আগের সময়টা নিজ এলাকা নড়াইলে কাটাচ্ছেন টাইগার কাপ্তান। সেই ব্যস্ততা সেরে ঈদ করবেন বলে জানিয়েছেন তাঁর মা হামিদা মুর্তজা।

হজ পালন করতে সৌদি আরব গেছেন সাকিব আল হাসান। মায়ের সঙ্গে সেখানেই ঈদের আনন্দ উপভোগ করবেন বিশ্বসেরা অলরাউন্ডার।

উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিম ঈদ উদযাপন করবেন নিজ গ্রাম বগুড়ায়। অন্যদিকে অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ পরিবার নিয়ে তাঁর গ্রামের বাড়ি ময়মনসিংহে ঈদ কাটাবেন।

হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির রহমান ঈদ করবেন তাঁর গ্রামের বাড়ি রাজশাহীতে। তবে এ মুহূর্তে বিয়ের কেনাকাটা নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি। এনটিভি অনলাইনকে তিনি জানান, আগামী ২০ আগস্ট তাঁর বিবাহোত্তর সংবর্ধনা। যার কারণে স্ত্রীর সঙ্গে বর্তমানে কলকাতায় বিয়ের কেনাকাটা নিয়ে ব্যস্ত সাব্বির রহমান। শপিং শেষে ঈদের আগেই দেশে ফিরবেন তিনি।

নিজ গ্রাম খুলনায় ঈদ করবেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজও। পরিবার নিয়ে গত ৬ আগস্ট গ্রামের বাড়ি গেছেন বলে এনটিভি অনলাইনকে জানান মিরাজ। 

কাটার-মাস্টার মুস্তাফিজুর রহমান সাতক্ষীরায় নিজের বাড়িতে ঈদ উদযাপন করবেন। বর্তমানে নিজ গ্রামেই ছুটি কাটাচ্ছেন মুস্তাফিজ।

ওপেনার সৌম্য সরকারও ঈদ করবেন নিজ গ্রামের বাড়ি সাতক্ষীরায়। গত ৫ আগস্ট নিজের বাড়ি যাওয়ার কথা এনটিভি অনলাইনকে জানান বাঁহাতি এই ব্যাটসম্যান।

গত ২৮ জুলাই জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করেন লিটন দাস। যার কারণে বিসিবি থেকে ছুটিও নিয়েছিলেন লিটন। সেইসঙ্গে ঈদের ছুটি। সব মিলিয়ে পরিবারের সঙ্গেই সময় কাটাচ্ছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

পেসার রুবেল হোসেনের বাড়ি বাগেরহাট। অবশ্য এবারের ঈদে বাড়ি যাচ্ছেন না তিনি। এনটিভি অনলাইনকে ঢাকায় ঈদ করার কথা জানান এই পেস বোলার।

সাইফউদ্দিন বর্তমানে অবস্থান করছেন তার নিজ জেলা ফেনীতে। গ্রামের বাড়িতেই ঈদ করবেন এই অলরাউন্ডার।

আবু জায়েদ রাহিও সিলেটে নিজের গ্রামের বাড়িতে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করবেন। তবে টাইগার ওপেনার তামিম ইকবাল ঢাকায় ঈদ করবেন বলে জানা যায়।

আগামী ৩০ আগস্ট ঢাকায় পৌঁছাবে টেস্ট ক্রিকেটের নবীন সদস্য আফগানিস্তান। আগামী ৫ থেকে ৯ সেপ্টেম্বর বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলবে সফরকারীরা। ম্যাচটি হবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

আর ৮ সেপ্টেম্বর জিম্বাবুয়ে ক্রিকেট দলের ঢাকায় পৌঁছার কথা। পরে জিম্বাবুয়ে ও আফগানিস্তানকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজ আগামী ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত।

অবশ্য টি-টোয়েন্টি সিরিজ শেষে জিম্বাবুয়ের বিপক্ষে একটি ওয়ানডে সিরিজ খেলার কথা বাংলাদেশের। কিন্তু সে সিরিজের দিন-তারিখ এখনো ঠিক হয়নি।


আরো সংবাদ