১৮ সেপ্টেম্বর ২০১৯

এক ঝাঁক নতুন মুখ রেখে প্রাথমিক দল ঘোষণা করল বাংলাদেশ

এক ঝাঁক নতুন মুখ দলে রেখে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে ৩৫ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শফিকুল ইসলাম, নাঈম শেখ, সাইফ হাসান, শহিদুল ইসলাম, মেহেদী হাসান ও আমিনুল ইসলাম বিপ্লবের মতো তরুণ ক্রিকেটাররা প্রথমবারের মতো জায়গা পেয়েছেন জাতীয় ক্রিকেট দলের অনুশীলন ক্যাম্পে। আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা না থাকা ইয়াসির আলী, ইয়াসিন আরাফাতও এই দলে জায়গা পেয়েছেন। দীর্ঘ  সময় পর বাংলাদেশ দলের অনুশীলন ক্যাম্পে ডাক পেয়েছেন অভিজ্ঞ ব্যাটসম্যান জহুরুল ইসলাম।

ছুটি নেয়ায় এই ক্যাম্পে তামিম ইকবাল থাকছেন না। টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও ক্যাম্পে থাকবেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন সুর্তজা।  

হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে মাশরাফি গত মাসের শেষ দিকে শ্রীলঙ্কা সফরে যেতে পারেননি। শুধু নিজেকে ঝালিয়েই নেবেন তিনি। যেহেতু এ বছর বাংলাদেশ দলের আর কোনো ওয়ানডে নেই তাই তাকে ফিরতে হবে ডিসেম্বরের বিপিএল দিয়ে।

বাংলাদেশ দলের কন্ডিশনিং ক্যাম্প শুরু হবে ১৯ আগস্ট। প্রথম চার দিন ক্রিকেটাররা শুধু ফিটনেস নিয়েই কাজ করবেন।

বাংলাদেশ প্রাথমিক দল: লিটন দাস, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাদমান ইসলাম, জহিরুল ইসলাম, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মিঠুন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, আফিফ হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, শফিউল ইসলাম, ফরহাদ রেজা, আবু জায়েদ, আবু হায়দার, তাইজুল ইসলাম, মেহেদী মিরাজ, আরিফুল হক, ইয়াসির আলী, নাজমুল হোসেন, সাইফ হাসান, নাঈম শেখ, নাঈম হাসান, শহিদুল ইসলাম, শফিকুল ইসলাম, ইয়াসিন আরাফাত, মেহেদী হাসান ও আমিনুল ইসলাম।


আরো সংবাদ