১৭ সেপ্টেম্বর ২০১৯

আফগানদের দ্বিতীয় উইকেটও তাইজুলের

তাইজুল ইসলাম - সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে সফরকারীদের প্রথম উইকেট শিকারের পর দ্বিতীয় উইকেটও নিজের দখলে নিয়েছেন স্পিনার তাইজুল ইসলাম। মাহমুদউল্লাহর ক্যাচে পরিণত করে সফরকারী দলের ওপেনার ইব্রাহিম জাদরানকে প্যাভিলিয়নে ফেরত পাঠান তাইজুল। ৬৯ বলে ২১ রান করে আউট হন ইব্রাহিম।

এর আগে আফগানদের বিপক্ষে নিজের সপ্তম ওভারে আফগান ওপেনার ইহসানউল্লাহকে (১০) বোল্ড করে সাঁজঘরে পাঠান স্পিনার তাইজুল ইসলাম। ১৯ রানে আফগানিস্তানের প্রথম উইকেটে পতন হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত সফরকারী আফগানিস্তানের সংগ্রহ ২৯ ওভারে ২ উইকেটে ৬৩ রান।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সফরকারীরা। এই দলে কোনও পেসার রাখেনি বাংলাদেশ। তাইজুল ইসলাম, সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজের স্পিন বেশ দেখেশুনে খেলতে থাকেন দুই আফগান ওপেনার ইহসানউল্লাহ ও ইব্রাহিম জাদরান।

বাংলাদেশ চতুর্থ ও দশম ওভারে উইকেট পেতে পারতো। মিরাজের দুটি ওভারে প্রথমবার ইহসান ও সবশেষ ইব্রাহিমকে স্টাম্পিং করার সুযোগ তৈরি করেছিল স্বাগতিকরা। কিন্তু মুশফিকুর রহিম বল হাতে স্টাম্প ভাঙার আগে ব্যাটিং লাইনে পা রাখেন দুই ওপেনার। অবশেষে ১৩তম ওভারে এই প্রতিরোধ গড়া জুটি ভেঙেছেন তাইজুল।


আরো সংবাদ

কাল বাংলাদেশের প্রতিপক্ষ জিম্বাবুয়ে কারমাইকেল কলেজ ছাত্র সংসদ নির্বাচন প্রশ্নে হাইকোর্টের রুল রোহিঙ্গাদের বাংলাদেশী এনআইডি : ৫ জনের বিরুদ্ধে মামলা অবশেষে ১৩ দিন পর ফিরছে বিএসএফের গুলিতে নিহত বাবুলের লাশ সন্তান জন্মের পর মানসিক সমস্যায় ভোগেন পুরুষরাও ভিকারুননিসার অধ্যক্ষ হিসেবে ফওজিয়ার যোগদানে বাধা নেই ময়মনসিংহে তিস্তা এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত শোভনকে নিয়ে কোটা সংস্কার আন্দোলনের নেতা মামুনের ফেসবুক স্ট্যাটাস সাঁতার কাটার পর সংক্রমণ, মৃত্যুর কোলে ঢলে পড়লো শিশুটি আত্মহত্যা ঠেকাতে কীটনাশক নিষিদ্ধ চন্দনাইশে প্রতিবন্ধী যুবককে বলাৎকারের অভিযোগে মসজিদের ইমাম গ্রেফতার

সকল