১৭ সেপ্টেম্বর ২০১৯

আফগানিস্তানের ৩ উইকেট নিয়ে প্রথম সেশন শেষ বাংলাদেশের

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্টের প্রথম সেশন সমাপ্ত হয়েছে। ট্রেস্টের প্রথম দিনের প্রথম সেশন শেষে আফগানিস্তানের সংগ্রহ ৩২.৪ ওভারে ৩ উইকেটে ৭৭ রান।

মধ্যাহ্নবিরতিতে যাওয়ার ঠিক আগের ওভারে স্পিনার নাঈম হাসানের বদলে বল হাতে নেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ। বল হাতে নিয়েই ওভারের ৪র্থ বলে অর্থ্যাৎ বিরতিতে যাওয়ার ঠিক আগের বলে জাদু দেখান মাহমুদউল্লাহ। নিজের চতুর্থ বলেই হাসমতউল্লাহ শহীদীকে স্লিপে সৌম্য সরকারের ক্যাচ বানান এই স্পিনার। ৩২ বলে ১৪ রান করে আউট হন আফগান ব্যাটসম্যান হাসমতউল্লাহ শহীদী। সাথে সাথে উল্লাসে মেতে ওঠেন মাহমুদউল্লাহর। আর মাহমুদউল্লাহর উইকেট উদযাপনের মাধ্যমেই শেষ হয় প্রথম সেশনের খেলা। এই জুটির সংগ্রহ ছিল ২৯ রান। ৩১ রানে অপরাজিত আছেন রহমত শাহ।

এর আগে সফরকারীদের প্রথম উইকেট শিকারের পর দ্বিতীয় উইকেটও নিজের দখলে নেন স্পিনার তাইজুল ইসলাম। মাহমুদউল্লাহর ক্যাচে পরিণত করে সফরকারী দলের ওপেনার ইব্রাহিম জাদরানকে প্যাভিলিয়নে ফেরত পাঠান তাইজুল। ৬৯ বলে ২১ রান করে আউট হন ইব্রাহিম। এর আগে আফগানদের বিপক্ষে নিজের সপ্তম ওভারে আফগান ওপেনার ইহসানউল্লাহকে (১০) বোল্ড করে সাঁজঘরে পাঠান স্পিনার তাইজুল ইসলাম। ১৯ রানে আফগানিস্তানের প্রথম উইকেটে পতন হয়।


আরো সংবাদ